বুধবার,

১৯ জুন ২০২৪

|

আষাঢ় ৫ ১৪৩১

XFilesBd

শিরোনাম

সাবেক আইজিপি বেনজীরের সম্পদ ক্রোকের নির্দেশ আদালতের হবিগঞ্জের কার ও ট্রাকের সংঘর্ষে নারীসহ নিহত ৫ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

১৮০ রানে অলআউট হয়ে লিড নিলো নিউজিল্যান্ড

প্রকাশিত: ০১:৫৩, ৯ ডিসেম্বর ২০২৩

১৮০ রানে অলআউট হয়ে লিড নিলো নিউজিল্যান্ড

গ্লেন ফিলিপসের ব্যাটিং নৈপুন্যে ঢাকা টেস্টে প্রথম ইনিংসে লিড পেয়েছে সফরকারী  নিউজিল্যান্ড ক্রিকেট দল।  ফিলিপসের  সাথে কাইল জেমিসন, ড্যারিল মিচেল ও  টিম সাউদির দৃঢ়তায়  বাংলাদেশের করা ১৭২ রানের জবাবে  প্রথম ইনিংসে ১৮০ রানে অলআউট হয়েছে সফরকারী নিউজিল্যান্ড।  প্রথম ইনিংস থেকে ৮ রানের লিড পেয়েছে নিউজিল্যান্ড।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম দিনই অলআউট হয় বাংলাাদেশ। জবাবে দিন শেষে ৫ উইকেটে ৫৫ রান করেছিলো নিউজিল্যান্ড। ৫ উইকেট হাতে নিয়ে ১১৭ রানে পিছিয়ে ছিলো কিউইরা। ড্যারিল মিচেল ১২ গ্লেন ফিলিপস ৫ রানে অপরাজিত ছিলেন।
বৃষ্টির কারনে দ্বিতীয় দিনের খেলা পরিত্যক্ত হয়। আজ তৃতীয় দিনের শুরুতে মাঠ ভেজা থাকায় দুপুর ১২টায় খেলা শুরু হয়।

ফিলিপসের মারমুখী ব্যাটিংয়ে লিড পায় নিউজিল্যান্ড। ৯টি চার ও ৪টি ছক্কায় ৭২ বলে ৮৭ রান করে আউট হন তিনি। দলীয় ১৮০ রানে নবম ব্যাটার হিসেবে ফিলিপস আউট হবার কিছুক্ষণ পরই গুটিয়ে যায় নিউজিল্যান্ড। ফিলিপসের পর কিউইদের পক্ষে কাইল জেমিসন ২০, মিচেল ১৮ ও অধিনায়ক টিম সাউদি ১৪ রান করেন।

বাংলাদেশের মেহেদি হাসান মিরাজ ৫৩ রানে ও তাইজুল ইসলাম ৬৪ রানে ৩টি করে এবং শরিফুল ইসলাম ১৫ রানে ও নাইম হাসান ২১ রানে ২টি করে উইকেট নেন।