শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৪ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে দক্ষতা অর্জনের বিকল্প নেই

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:৫৭, ১৮ অক্টোবর ২০২৩

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে দক্ষতা অর্জনের বিকল্প নেই

 স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে দক্ষ মানবসম্পদ হয়ে গড়ে উঠতে দক্ষতা অর্জনের বিকল্প নেই বলে জানিয়েছেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন। 

আজ মঙ্গলবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর সফট স্কিল ডেভেলপমেন্ট সেল উদ্বোধন ও সার্টিফিকেট প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। 

ড. মো: সাজ্জাদ হোসেন বলেন, শিক্ষার্থীরা আমাদের সম্পদ, তাদরেকে সমাজের প্রতি দায়বদ্ধ থেকে গবেষণা এবং উদ্ভাবনের সাথে সবসময় যুক্ত থাকতে হবে। যেভাবে নতুন নতুন প্রযুক্তির মাধ্যমে এই বিশ্ববিদ্যালয় এগিয়ে যাচ্ছে সেখানে গর্বের সাথে নিজেদের সম্পৃক্ত রাখতে হবে। 

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর আইনের শিরোনামে বলা আছে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নকে তরান্বিত করার লক্ষ্যে যে দক্ষ জনবল দরকার সেই জনবল তৈরি, তৎসংলগ্ন গবেষণা এবং  উদ্ভাবনের জন্য এই বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হয়েছে। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের ইনফরমেশন ম্যানেজমেন্ট, কমিউনিকেশন এবং ট্রেনিং বিভাগের পরিচালক ড. মো. সুলতান মাহমুদ ভূইয়া। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন ওয়াদানী ফাউন্ডেশনের সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার এন্তানুল কবির, স্বাগত বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির ট্রেজারার অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেন। 

এছাড়াও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষা প্রযুক্তি বিভাগের সহকারী অধ্যাপক ও চেয়ারম্যান মো. আশরাফুজ্জামান, আইওটি এন্ড রোবটিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ও চেয়ারম্যান জনাব সামছুদ্দীন আহমেদ, সফট স্কিল ডেভেলপমেন্ট সেল এর পরিচালক (সাময়িক দায়িত্ব) সৈয়দা জাকিয়া নাঈম, শিক্ষা প্রযুক্তি বিভাগর শিক্ষার্থী ফাতেমা তুজ জোহরা মীম  এবং একই বিভাগের শিক্ষার্থী আবরার হোসেন সিফাত। 
 
এর আগে মাননীয় সদস্য অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন বিশ্ববিদ্যালয়ে প্রশাসনিক ভবনের সভা কক্ষে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের আয়োজনে বিডিইউ কর্মকর্তাদের তিন দিনব্যাপী ডি-নথি প্রশিক্ষণের সার্টিফিকেট প্রধান করেন।