শনিবার,

২০ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ৬ ১৪৩১

XFilesBd

শিরোনাম

বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

আ’লীগ-বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি, কাপ্তাইয়ে ১৪৪ ধারা

রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: ২৩:০৫, ২৮ আগস্ট ২০২২

আ’লীগ-বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি, কাপ্তাইয়ে ১৪৪ ধারা

রাঙামাটির কাপ্তাই উপজেলায় রোববার একই স্থানে, একই দিনে একই সময়ে আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে উত্তপ্ত পরিস্থিতি মোকাবিলায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

শনিবার রাতে কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনতাসিন জাহান এক আদেশে ১৪৪ ধারা জারি করেন।

আদেশে বলা হয়, রোববার কাপ্তাই উপজেলা সদরের বরইছড়ি এলাকায় জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, পরিবহন ভাড়া ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে বিএনপি বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে। অন্যদিকে একই স্থানে, একই সময়ে আওয়ামী লীগ তারেক জিয়ার ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশের ডাক দিয়েছে। এমর পাল্টাপাল্টি কর্মসূচির কারণে জনজীবনের অসুবিধা ও উপজেলার স্বাভাবিক শান্তি-শৃঙ্খলা বিঘিত হওয়ার আশঙ্কা রয়েছে। তাই জনস্বার্থে উপজেলার শান্তিপূর্ণ পরিবেশ অক্ষুণ্ন রাখতে রোববার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কাপ্তাই উপজেলা সদর ও আশপাশের এলাকায় সকল প্রকার সভা সমাবেশ, মিছিল মিটিং, লোক সমাগম এবং চার বা ততধিক ব্যক্তির একত্রে চলাচল ও আইনশৃঙ্খলা পরপন্থি সব অবৈধ কার্যক্রম নিষিদ্ধ ঘোষণা করে ওই স্থানে ১৪৪ ধারা জারি করা হল।

কাপ্তাইয়ের ইউএনও মুনতাসিন জাহান জানান, ১৪৪ ধারা সরকারি কর্মকর্তা-কর্মচারী, জরুরি সেবা, স্বাভাবিক কাজে নিয়োজিত এবং আইনশৃঙ্খলা রক্ষার কাজে জড়িত ব্যক্তিদের জন্য প্রযোজ্য হবে না।