শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৪ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

ময়মনসিংহে শান্তি পূর্ণভাবে শেষ হলো শারদীয় দুর্গোৎসব

প্রকাশিত: ০৭:২২, ২৫ অক্টোবর ২০২৩

ময়মনসিংহে শান্তি পূর্ণভাবে শেষ হলো শারদীয় দুর্গোৎসব

মঙ্গলবার ছিল সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা বিজয়া দশমী। ৫দিনের দূর্গোৎসব প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো। সারাদেশের মতো ময়মনসিংহ নগরের বিভিন্ন প্রান্ত থেকে ঢাক ঢোল বাজিয়ে আনন্দ উল্লাস এর মধ্য দিয়ে ট্রাক,লরি,ভ্যানে করে প্রতিমা নিয়ে নগরির কাচারিঘাটে ব্রহ্মপুত্র নদে বিসর্জন দেয় করা পুলিশি নিরাপত্তায়। প্রতিমা বিসর্জনের পালা শুরু হয়  বিকেল ৩টা থেকে। এ সময়  সনাতন ধর্মাবলম্বী নারী পুরুষ শিশুসহ বিভিন্ন ধর্মালম্বী শত-শত নানা পেশার মানুষের ভীড় জমে উঠে কাচারিঘাটসহ  ব্রহ্মপুত্র নদের পাড়ে। 

এদিকে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন, পূজা শুরু থেকেই নিয়োজিত রাখেন আইন প্রয়োককারী সংস্থার সদস্যদের জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি রাখাল চন্দ্র সরকার জানান, আজ বিকেলে দুর্গাবাড়ি মন্দির থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে কাচারিঘাটে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় সিটি মেয়র ইকরামুল হক টিটু, ডিআইজি দেবদাস ভট্রাচার্য, জেলা প্রশাসক মোস্তাফিজার রহমান,পুলিশ সুপার মাছুম আহম্মেদ ভূঞা, জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ, মহানগর পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দসহ শত-শত ভক্ত অংশনেন। 

মেয়র, জেলা প্রশাসক, পুলিশ প্রশাসনের কর্মকর্তা, আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ কাচারিঘাটে প্রতিমা বিসর্জন পরিদর্শন করেন। এ বছর ময়মনসিংহে ৮৩৫টি পূজা মন্ডবে দুর্গাপূজা অনুষ্ঠিত হয়।