বৃহস্পতিবার,

০২ মে ২০২৪

|

বৈশাখ ১৮ ১৪৩১

XFilesBd

শিরোনাম

হবিগঞ্জের কার ও ট্রাকের সংঘর্ষে নারীসহ নিহত ৫ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

জঙ্গি সংগঠন ‘হিযবুত তাহরীর’পলাতক আসামী গ্রেফতার

প্রকাশিত: ০৪:৪৮, ২৯ ডিসেম্বর ২০২৩

জঙ্গি সংগঠন ‘হিযবুত তাহরীর’পলাতক আসামী গ্রেফতার

এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) এর একটি চৌকস দল সিএমপি কোতোয়ালি থানার অধিযাচনপত্রের ভিত্তিতে ২৮ ডিসেম্বর অভিযান পরিচালনা করে চট্টগ্রাম হালিশহর থানাধীন বসুন্ধরা আবাসিক এলাকা হতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘হিজবুত তাহরীর’ এর গ্রেফতারী পরোয়ানাভুক্ত ০১ (এক) জন পলাতক আসামীকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত আসামীর নাম— মোঃ সাহেদ হোসাইন @ সাকের (৩৬), পিতা— মোঃ বদিউল আলম, গ্রাম— ফতেপুর, জীবন তালুকদারের বাড়ী, থানা—  ফটিকছড়ি, জেলা— চট্টগ্রাম।

গত ২১ ফেব্রুয়ারি ২০১৪ সালে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘হিযবুত তাহরীর’ এর পক্ষে প্রকাশ্যে প্রচার—প্রচারণা চালানোর সময় সিএমপি কোতোয়ালি থানাধীন আন্দরকিল্লা শাহী জামে মসজিদ এলাকা থেকে মোঃ সাহেদ হোসাইন @ সাকেরসহ ০৩ (তিন) জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকালে তাদের নিকট থেকে ‘হিযবুত তাহরীর’ এর প্রচারণায় ব্যবহৃত বিভিন্ন উগ্রবাদী ব্যানার ও লিফলেট জব্দ করা হয়। এ সংক্রান্তে সিএমপি কোতোয়ালি থানায় সন্ত্রাস বিরোধী আইনে একটি নিয়মিত মামলা রুজু করা হয় (সিএমপি কোতোয়ালি থানার মামলা নং— ৪৭(০২)১৪, ধারা— সন্ত্রাস বিরোধী আইন ২০০৯ এর ৮/৯/১০/১২/১৩)। গ্রেফতারকৃত মোঃ সাহেদ হোসাইন @ সাকের উক্ত মামলার এজাহারনামীয় ১নং আসামী। পুলিশ উক্ত মামলার তদন্ত কার্যক্রম শেষে আসামী মোঃ সাহেদ হোসাইন @ সাকেরসহ ০৩ (তিন) জনের বিরুদ্ধে বিজ্ঞ আদালতে চার্জশিট দাখিল করে।
    
২০১৫ সালে মোঃ সাহেদ হোসাইন @ সাকের জামিনে এসে আত্মগোপন করে এবং দীর্ঘ ০৮ (আট) বছর যাবৎ দেশের বিভিন্ন এলাকায় আত্মগোপনে থেকে পুনরায় নিষিদ্ধ সংগঠন ‘হিযবুত তাহরীর’ এর প্রচার—প্রচারণা ও সাংগঠনিক কার্যক্রমে যোগ দেয়। দীর্ঘদিন আদালতে অনুপস্থিতির কারনে বিজ্ঞ আদালত তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন। এন্টি টেররিজম ইউনিট সিএমপি কোতোয়ালি থানার অধিযাচনপত্রের ভিত্তিতে গোয়েন্দা তথ্য ও নিজস্ব নজরদারী মাধ্যমে আসামী মোঃ সাহেদ হোসাইন @ সাকের এর অবস্থান সনাক্তপূর্বক তাকে গ্রেফতার করে।
গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।