বৃহস্পতিবার,

০২ মে ২০২৪

|

বৈশাখ ১৮ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

আরসার কিলার ও শীর্ষ পর্যায়ের কমান্ডার শমসু গ্রেফতার

প্রকাশিত: ০৫:৫৬, ২৮ জানুয়ারি ২০২৪

আরসার কিলার ও শীর্ষ পর্যায়ের কমান্ডার শমসু গ্রেফতার

গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে র‌্যাব-১৫ কর্তৃক কক্সবাজার জেলার উখিয়া উপজেলার রোহিঙ্গা ক্যাম্প-২০ এক্সটেনশন এর অদূরে লাল পাহাড়ে অভিযান পরিচালনা করে আরসার কিলার ও শীর্ষ পর্যায়ের কমান্ডার শমসু উদ্দিন প্রকাশ ওরফে মগবাগী উসমান, আরসার মাইন তৈরীর কারিগর মো: নেছার ও আরসার সদস্য ইমাম হোসেনকে গ্রেফতার করা হয়। 
উক্ত অভিযানে ২২টি আগ্নেয়াস্ত্র, শতাধিক তাজা গুলি এবং ০৪টি হাতে তৈরী হাত বোমা উদ্ধার করা হয়। মগবাগী উসমান ২০২০ সালে আরাকান আর্মিতে যোগদান করে এবং আরাকান আর্মির ক্যাম্প থেকে ০১টি একে-৪৭ অস্ত্র চুরি করে পালিয়ে ২০২১ সালে আরসায় যোগদান করে। সে একে ৭৪, ৫ স্টার এবং একে-৪৭ অস্ত্র চালনায় পারদর্শী এবং আটককৃত নেছার মাইন তৈরীতে পারদর্শী। 

আটককৃত শামসু উদ্দিন প্রকাশ ওরফে মগবাগী উসমান রোহিঙ্গা আব্দুল্লাহ, কাশিমকে গুলি করে এবং মাঝি করিমুল্লাহ ও আতুকে জবাইসহ বহু হত্যাকান্ডের সাথে সরাসরি জড়িত। গত ১৪ নভেম্বর ২০২২ তারিখ গোয়েন্দা সংস্থা ও র‌্যাবের সমন্বয়ে তুমব্রু কোনারপাড়ায়  মাদকবিরোধী যৌথ অভিযান পরিচালনাকালে স্কোয়াড্রন লিডার রিজওয়ান রুশদী হত্যাকান্ডে শমসু উদ্দিন প্রকাশ ওরফে মগবাগী উসমান ওস্তাদ খালেদের নির্দেশে সক্রিয়ভাবে অংশগ্রহণ করে এবং গুলি করে বলে স্বীকার করে।