সোমবার,

২২ জুলাই ২০২৪

|

শ্রাবণ ৬ ১৪৩১

XFilesBd

শিরোনাম

হত্যাকান্ড, লুটপাট ও সন্ত্রাসী কর্মকান্ডের বিচার হবে নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী সাবেক আইজিপি বেনজীরের সম্পদ ক্রোকের নির্দেশ আদালতের হবিগঞ্জের কার ও ট্রাকের সংঘর্ষে নারীসহ নিহত ৫ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধসে নিহত ৯

প্রকাশিত: ১৯:৫৬, ১৯ জুন ২০২৪

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধসে নিহত ৯

কক্সবাজারের উখিয়ায় বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে ভারী বর্ষণের ফলে পাহাড় ধসে ৯ জন নিহত হয়েছেন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশংকা করা হচ্ছে। আজ ভোররাতে বালুখালী পানবাজার ও হাকিম পাড়া ক্যাম্পে এই দুর্ঘটনা ঘটে। ক্যাম্পের দায়িত্বরত আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. আমির জাফর বিষয়টি বাসস’কে নিশ্চিত করেছেন।
তিনি জানান, আজ ভোর রাতের দিকে ক্যাম্প-৯ ও ১০ এর পানবাজার এবং হাকিমপাড়ায় পাহাড় ধসের ঘটনা ঘটে। এতে মাটি চাপা পড়ে কয়েকটি বসতি। পানবাজার ক্যাম্পে স্থানীয় একজনসহ ৫ জন ও হাকিমপাড়া ক্যাম্পে ৪ জন নিহত হয়েছেন।

নিহতরা হলেন মো. হারেছ (১২), ফুতুনি(৩৪), মো. কালাম, সেলিনা খাতুন, আবু মেহের, জয়নব বিবি, হোসেন আহমদ(৩২), তাঁর স্ত্রী আনোয়ারা বেগম(২৮) ও তাদের সন্তান আবদুল করিম (৪)। নিহতদের মরদেহ উপজেলা প্রশাসনের হেফাজতে রাখা হয়েছে।
এপিবিএন কর্মকর্তা জানান, পুলিশ ও ক্যাম্পের লোকজনের সহায়তায় ফায়ার সার্ভিসের কর্মীরা এখনও উদ্ধার অভিযান অভ্যাহত রেখেছে।

উখিয়া থানার ওসি মো. শামীম হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, দুর্ঘটনায় নিহতদের মধ্যে ৪ বছরের এক শিশু, ১২ বছরের এক কিশোর ও কয়েকজন নারী রয়েছেন।