শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৩ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলের অভূতপূর্ব সাফল্য

প্রকাশিত: ০৮:০০, ২ আগস্ট ২০২৩

আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলের অভূতপূর্ব সাফল্য

ঢাকা সেনানিবাসে অবস্থিত আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ২০২৩ সালে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে। উক্ত পরীক্ষায় অত্র প্রতিষ্ঠানের অংশগ্রহণকারী ৭৮০ জন শিক্ষার্থীর মধ্যে শতভাগ পাশসহ ৬৫১ জন শিক্ষার্থী (৮৩.৪৬%) জিপিএ-৫ পাওয়ার গৌরব অর্জন করে। তন্মধ্যে ৬৯৯ জন বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীর মধ্যে ৬৪৪ জন (৯২.১৩%) জিপিএ-৫ অর্জন করেছে। এছাড়াও, ইংরেজি মাধ্যমে ১২৭ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে শতভাগ পাশসহ ১১৫ জন (৯০.৫৫%) জিপিএ-৫ অর্জন করেছে।

প্রতিষ্ঠানটি ২০২২ ও ২০২৩ শিক্ষাবর্ষে সার্বিকভাবে কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করার ফলে ‘সেনাবাহিনী প্রধান ট্রফি’ লাভ করেছে। ‘জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩’ এ অত্র প্রতিষ্ঠানের স্কুল শাখা ক্যান্টনমেন্ট থানা ও ঢাকা মহানগরে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান (স্কুল) এবং জাতীয় পর্যায়ে তেইশ হাজার মাধ্যমিক বিদ্যালয়ের মধ্যে তৃতীয় স্থান অর্জন করে।

উল্লেখ্য, প্রতিষ্ঠানটিতে বাংলা ও ইংরেজি উভয় মাধ্যমেই পাঠদান করা হয়। বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত এই শিক্ষা প্রতিষ্ঠান তাত্ত্বিক ও ব্যবহারিক উভয় ক্ষেত্রেই সমান গুরুত্ব দিয়ে থাকে। সেনাবাহিনী কর্তৃক পরিচালিত মোট ৪১টি ক্যান্টনমেন্ট স্কুল ও কলেজের মধ্যে অত্র প্রতিষ্ঠান বিভিন্ন ক্ষেত্রে সাফল্যের ধারাবাহিকতা বজায় রেখে দেশের সার্বিক শিক্ষা ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে।