শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৩ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

সুইজারল্যান্ড থেকে ফিরে মুখ খুললেন মিথিলা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৭:৩৮, ২৯ জুন ২০২৩

সুইজারল্যান্ড থেকে ফিরে মুখ খুললেন মিথিলা

 কিছুদিন ধরে একটা খবর দুই বাংলা জুড়েই ঘুরছে। তা হলো- দ্বিতীয় স্বামী সৃজিত মুখার্জীর সঙ্গেও সংসার টিকছে না বাংলাদেশি অভিনেত্রী রাফিয়াত রশীদ মিথিলার। এই খবর অবশ্য নতুন নয়। এর আগেও রটেছে। তবে এবারে সঙ্গে যোগ হয়েছে পরকীয়া শব্দটা।

 সৃজিত-মিথিলার মাঝে তৃতীয় ব্যক্তির প্রবেশ করেই নাকি আলগা করে দিয়েছে তাদের দাম্পত্য বন্ধন। সত্যিই কি তাই? অনেক জল্পনা-কল্পনার শেষে সুইজারল্যান্ড থেকে কাজ সেরে ফিরে মুখ খুললেন মিথিলা।

 সুইজারল্যান্ডের ইউনিভার্সিটি অব জেনেভাতে আর্লি চাইল্ডহুড এডুকেশন নিয়ে পিএইচডি করছেন মিথিলা। সম্প্রতি সেই কাজেই গিয়েছিলেন। তবে এবারে সঙ্গে ছিল মেয়ে আইরা। মা-মেয়ে মিলে ঘুরেছে ইউরোপের বেশ কিছু জায়গায়। এসবের মাঝেই তোলপাড় দুই বাংলা।

দিনকয়েক আগে মধ্যপ্রদেশে ব্যোমকেশের শ্যুটে ব্যস্ত থাকাকালীন সৃজিত জানিয়েছিলেন, এসব নিয়ে তিনি মাথা ঘামাতে নারাজ। এসবের কোনো ভিত্তিও নেই।

 সৃজিত-মিথিলার পরিচয় হয়েছিল ফেসবুকের হাত ধরে। তারপর সেখান থেকে বন্ধুত্ব ও প্রেম। ২০১৯ সালের ৬ ডিসেম্বর সৃজিতদের কলকাতার বাড়িতেই মিথিলার সঙ্গে তার আইনি বিয়ে হয়। পরে তারা একটি রিসেপশনের আয়োজনও করেছিলেন। সেই সংসার নাকি টিকছে না।

 এ ব্যাপারে সুইজারল্যান্ড থেকে ফিরে মিথিলা বললেন, ‘একটা মিথ্যে খবর মানুষ কীভাবে ছড়িয়ে দেয় ভাবতেই অবাক লাগে। এই যে কত ভালো কাজ করে যাচ্ছি, সেগুলো নিয়ে তো খবর হয় না। অনলাইনের যুগে যে যেভাবে পারছে মনগড়া কথা লিখে যাচ্ছে। আমি এসবে মাথা ঘামাই না। দিনের শেষে মিথ্যেটা মিথ্যেই থেকে যায়।’

 মিথিলার হাতে এখনো অনেক কাজ। দুই দেশেই চুটিয়ে কাজ করছেন। ছোটপর্দা, ওটিটি মিলিয়ে দম ফেলার ফুরসত নেই তার। সম্প্রতিই ঘোষণা হয়েছে ‘অভাগীর স্বর্গ’র। এই ছবির মাধ্যমে শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের বিখ্যাত সৃষ্টিকে পর্দায় আনছেন পরিচালক অনির্বাণ চক্রবর্তী।

 এই সিনেমায় প্রধান চরিত্রে দেখা যাবে মিথিলাকে। তবে সিনেমার নাম হবে ‘ও অভাগী’। মিথিলার কথায়, ‘আমার সংসার, অভিনয়, চাকরি নিয়েই আমার দিনরাত্রি। অন্য কিছু নিয়ে তাই মাথা ঘামাতে চাই না।’