শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৩ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

বাংলাদেশ চলচ্চিত্র উৎসব উদ্বোধন করতে কলকাতায় তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:০২, ২৬ জুলাই ২০২৩

বাংলাদেশ চলচ্চিত্র উৎসব উদ্বোধন করতে কলকাতায় তথ্যমন্ত্রী

 বাংলাদেশ চলচ্চিত্র উৎসবের পঞ্চম আসর উদ্বোধন করতে কলকাতায় পৌঁছেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। 

 বৃহস্পতিবার বিকেলে দক্ষিণ কলকাতার নন্দন ১ চলচ্চিত্র কেন্দ্রে তিনি পঞ্চম বাংলাদেশ চলচ্চিত্র উৎসব উদ্বোধন করবেন বলে আজ ঢাকায় প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

 পশ্চিমবঙ্গ সরকারের বিদ্যালয় ও উচ্চশিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু সম্মানিত অতিথি এবং প্রখ্যাত চলচ্চিত্রকার গৌতম ঘোষ বিশেষ অতিথি হিসেবে এ অনুষ্ঠানে যোগ দেবেন। বাংলাদেশ থেকে অংশ নেবেন চলচ্চিত্র তারকা ফেরদৌস, পূর্ণিমা, অরুণা বিশ্বাস, নুসরাত ফারিয়া, অপু বিশ্বাস, মামুনুজ্জামান ও গৌতম সাহা। ২৯ থেকে ৩১ জুলাই নন্দন ১ ও ২ হলে বাংলাদেশের ২৪টি সিনেমা প্রদর্শিত হবে।

 চলচ্চিত্র উৎসব উদ্বোধনের পাশাপাশি আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মন্ত্রী হাছান মাহমুদ সেখানে ব্যস্ত সময় কাটাবেন উল্লেখ করে বিজ্ঞপ্তিতে জানানো হয়, আজ মঙ্গলবার সন্ধ্যায় কলকাতার নেতাজি সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পর মন্ত্রীকে স্বাগত জানিয়ে পরে হোটেলে ফুলেল অভ্যর্থনার পর মন্ত্রীর সাথে সংক্ষিপ্ত মতবিনিময়ে অংশ নেয় ইন্দো বাংলা প্রেসক্লাব নেতৃবৃন্দ। 

 প্রেসক্লাবের প্রেসিডেন্ট কিংশুক চক্রবর্তী, ভাইস প্রেসিডেন্ট সত্যজিৎ চক্রবর্তী, সম্পাদক শুভজিৎ পুতটুন্ড, কনভেনার ভাস্কর সরদার, নির্বাহী সদস্য সুকান্ত চট্টোপাধ্যায়, সাধারণ সদস্য শাকিল আবেদীন, বিক্রম লাহা প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

 বুধবার মন্ত্রীর শান্তিনিকেতনে বাংলাদেশ ভবন পরিদর্শন ও বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশি শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করার কথা রয়েছে। এছাড়া বৃহস্পতিবার সকালে কলকাতা প্রেসক্লাব আয়োজিত 'মিট দ্য প্রেস' অনুষ্ঠানে ভারতীয় সাংবাদিকদের সাথে মতবিনিময়ের পর দুপুরে 'ইন্দো বাংলা কাউন্সিল ফর কমার্শিয়াল অ্যান্ড কালচারাল কোলাবরেশনে'র আয়োজনে কলকাতায় সুশীল সমাজের সাথে মতবিনিময় করবেন হাছান মাহমুদ।