বুধবার,

১৯ জুন ২০২৪

|

আষাঢ় ৫ ১৪৩১

XFilesBd

শিরোনাম

সাবেক আইজিপি বেনজীরের সম্পদ ক্রোকের নির্দেশ আদালতের হবিগঞ্জের কার ও ট্রাকের সংঘর্ষে নারীসহ নিহত ৫ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

সম্মিলিত সাংস্কৃতিক জোটের বিজয় উৎসব এর শেষ দিনের অনুষ্ঠানমালা

প্রকাশিত: ০৭:১৩, ১৭ ডিসেম্বর ২০২৩

সম্মিলিত সাংস্কৃতিক জোটের বিজয় উৎসব এর শেষ দিনের অনুষ্ঠানমালা

‘আমার দেশ, সন্ত্রাস-সাম্প্রদায়িকতামুক্ত বাংলাদেশ’— এই স্লোগানে সম্মিলিত সাংস্কৃতিক জোট শুরু করে ৪ দিনব্যাপী বিজয় উৎসব-২০২৩ আজ এই আয়োজনের শেষ দিন। সকাল ১০টায় কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ থেকে সম্মিলিত সাংস্কৃতিক জোটের উদ্যোগে বিজয় শোভাযাত্রা -২০২৩ কর্মসূচি পালিত হয়। বিজয় উৎসবের বিজয় উৎসবের ধারাবাহিক সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় বিকেল ৪টায় কেন্দ্রীয় শহীদ মিনারে।  

কেন্দ্রীয় শহীদ মিনার: 
বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের  সাংস্কৃতিক সংগঠন কারিশমা'র  দলীয় নৃত্য ও দলীয় সঙ্গীত পরিবেশনা দিয়ে অনুষ্ঠান শুরু হয়। শিশু সংগঠন - ঋদ্ধস্বর ও স্বরতরঙ্গ দলীয় আবৃত্তি ও দলীয় সঙ্গীত পরিবেশন করে; দলীয় সঙ্গীত পরিবেশন করে ক্রান্তি শিল্পীগোষ্ঠী, সত্যেন সেন শিল্পীগোষ্ঠী ও স্বভূমি লেখক শিল্পী কেন্দ্র; দলীয় আবৃত্তি পরিবেশন করে ঢাকা স্বরকল্পন, উদীচী কেন্দ্রীয় আবৃত্তি বিভাগ, ত্রিলোক বাচিক পাঠশালা, স্বর ব্যঞ্জন; দলীয় নৃত্য পরিবেশন করে নৃত্যাক্ষ; একক সঙ্গীত পরিবেশন করেন অনিমা মুক্তি গোমেজ, বিমান চন্দ্র বিশ্বাস, বিজন চন্দ্র মিস্ত্রি, অলক দাশগুপ্ত ও ফয়জুল বারী ইমু; একক আবৃত্তি পরিবেশন করেন মাহফুজা আক্তার মিরা, বেলায়েত হোসেন ও তামান্না সারোয়ার নীপা; পথনাটক পরিবেশন করে উৎস নআট্যদল, রঙ্গপীঠ নাট্যদল ও বাঙলা নাট্যদল।