বুধবার,

১৯ জুন ২০২৪

|

আষাঢ় ৫ ১৪৩১

XFilesBd

শিরোনাম

সাবেক আইজিপি বেনজীরের সম্পদ ক্রোকের নির্দেশ আদালতের হবিগঞ্জের কার ও ট্রাকের সংঘর্ষে নারীসহ নিহত ৫ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

নিউ ইয়র্কে রবি-সন্ধ্যার দ্বিতীয় আসর ২৮ ফেব্রুয়ারি

নিউ ইয়র্ক

প্রকাশিত: ১০:৩২, ২৭ ফেব্রুয়ারি ২০২১

নিউ ইয়র্কে রবি-সন্ধ্যার দ্বিতীয় আসর ২৮ ফেব্রুয়ারি

ছবি: সংগৃহিত

নিউ ইয়র্ক: আগামি  ২৮ ফেব্রুয়ারি নিউ ইয়র্ক সময় সন্ধ্যা ৮টায় মুক্তধারা ফাউন্ডেশনের নিয়মিত সাহিত্য আড্ডার আসর রবি-সন্ধ্যার দ্বিতীয় অনুষ্ঠান। কোভিড ১৯ পরবর্তী অস্থির জীবনে শত প্রতিকুলতার মধ্যেও শিল্প-সাহিত্য  চর্চাকে বেগবান রাখতে মুক্তধারা ফাউন্ডেশন জানুয়ারীর শেষ সপ্তাহ থেকে ভার্চুয়ালি এই আসর শুরু করেছে। রবি-সন্ধ্যার মাধ্যমে বিশ্ব বাঙালি, বাংলা ভাষা এবং বাংলা সংস্কৃতিকে এক সুতায় গাঁথার অন্যতম একটি প্রয়াস। উল্লেখ্য, মুক্তধারা ফাউন্ডেশনের উদ্যোগে ১৯৯২ সাল থেকে গত ৩০ বছর ধরে জাতিসংঘের সদর দপ্তরের সামনে অস্থায়ী শহীদ মিনার স্থাপন করে ভাষা শহীদদের শ্রদ্ধা জানানো ও  বাংলা বইমেলা করে আসছে।   

প্রতি মাসের শেষ রবিবার এই অনুষ্ঠানটি ভার্চুয়েলি জুম এর মাধ্যমে হচ্ছে। এবারের বিশেষ রবিসন্ধ্যায় অংশ নিচ্ছেন নাট্য এবং সাংস্কৃতিক ব্যক্তিত্ব  সৈয়দ হাসান ইমাম, লায়লা হাসান এবং কথাসাহিত্যিক আনিসুল হক। সেই সঙ্গে থাকবেন প্রবাস এবং দেশে অবস্থিত বিশিষ্ট কবি-লেখক- সংস্কৃতি সেবী ও সাহিত্যিকবৃন্দ। পৃথিবীর যেকোন প্রান্ত থেকে এই আড্ডায় অংশ নেয়ার সুযোগ রয়েছে। 

রবিসন্ধ্যাটি হবে ফ্রেব্রুয়ারী ২৮, সন্ধ্যা ৮টা থেকে রাত ১০টা। অনুষ্ঠানটি সরাসরি দেখা যাবে https://www.facebook.com/newyorkboimela ফেসবুকে পেইজে এবং মুক্তধারা ফাউন্ডেশনের ইউটিউব চ্যানেলে। 
যাঁরা জুম আলোচানয় অংশ গ্রহণ করতে চান তাঁদের দ্রুত তালিকাভুক্ত হওয়ার জন্যে [email protected] মেইল করার জন্য মুক্তধারা ফাউন্ডেশন থেকে অনুরোধ জানানো হয়েছে।