বুধবার,

১৯ জুন ২০২৪

|

আষাঢ় ৫ ১৪৩১

XFilesBd

শিরোনাম

সাবেক আইজিপি বেনজীরের সম্পদ ক্রোকের নির্দেশ আদালতের হবিগঞ্জের কার ও ট্রাকের সংঘর্ষে নারীসহ নিহত ৫ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

আলেপ্পোর কাছে ইসরায়েলি হামলায় ১৬ জন নিহত

প্রকাশিত: ১৯:১৩, ৩ জুন ২০২৪

আলেপ্পোর কাছে ইসরায়েলি হামলায় ১৬ জন নিহত

সিরিয়ার উত্তরাঞ্চলীয় আলেপ্পোর কাছে সোমবার ইসরায়েলি হামলায় ইরানপন্থী গ্রুপের ১৬ সদস্য নিহত হয়েছে।  লন্ডন ভিত্তিক সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস  বলেছে,পশ্চিম আলেপ্পোর হায়ানের এক ফ্যাক্টরিতে ইসরায়েলের হামলায় সিরিয়া ও বিদেশী যোদ্ধাসহ ইরানপন্থী গ্রুপের ১৬ সদস্য নিহত হয়েছে।

সিরিয়ায় গৃহযুদ্ধ শুরুর পর থেকে ইসরায়েল দেশটিতে শত শতবার বিমান হামল চালিয়েছে। এর বেশিরভাগ চালিয়েছে সেনা অবস্থান এবং লেবাননের হিজবুল্লাহসহ ইরানপন্থী যোদ্ধাদের লক্ষ্য করে।

তবে গত বছরের ৭ অক্টোবর ইসরায়েল হামাস যুদ্ধ শুরুর পর সিরিয়ায় ইসরায়েলের এ ধরনের হামলার পরিমাণ বেড়ে গেছে।
এদিকে সিরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ও এক বিবৃতিতে ইসরায়েলের হামলার বিষয়টি নিশ্চিত করেছে। উল্লেখ্য, সিরিয়ায় সরকার বিরোধী বিক্ষোভ দমনের প্রেক্ষাপটে ২০১১ সালে গৃহযুদ্ধ শুরু হয়। এর পর থেকে দেশটিতে পাঁচ লাখেরও বেশি লোক নিহত এবং লাখ লাখ লোক বাস্তুচ্যুত হয়েছে।