বুধবার,

০৭ ডিসেম্বর ২০২২

|

অগ্রাহায়ণ ২২ ১৪২৯

XFilesBd

ব্রেকিং

বিএনপির বিশৃঙ্খলা ঠেকাতে সতর্ক থাকবে নেতাকর্মীরা: কাদের মানুষ বেশি দেখানোর জন্য পল্টনে সমাবেশ করতে চায় বিএনপি: কৃষিমন্ত্রী গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচন: জানুয়ারিতে ভোট; চলতি সপ্তাহেই তফসিল দেশ অস্থিতিশীল করতে চাইলে ভুল করবেন: বিএনপির উদ্দেশে স্বরাষ্ট্রমন্ত্রী রাস্তায় সমাবেশের অনুমতি পাবে না বিএনপি: ডিএমপি কমিশনার

অর্ধেক গোঁফ নিয়ে মাঠে  নামতে পারেন অশ্বিন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:০০, ২৬ জানুয়ারি ২০২১

অর্ধেক গোঁফ নিয়ে মাঠে  নামতে পারেন অশ্বিন

ছবি: সংগৃহিত

রবিচন্দ্রন অশ্বিন চ্যালেঞ্জ জানালেন চেতেশ্বর পূজারাকে। ঘরের মাঠে ইংল্যান্ড সিরিজে অশ্বিনের সেই চ্যালেঞ্জে যদি সফলভাবে উত্তীর্ণ হতে পারেন পূজারা, তা হলে অর্ধেক গোঁফ কেটে মাঠে নামবেন ভারতীয় স্পিনার। ভারতের ব্যাটিং কোচ বিক্রম রাঠৌরের সঙ্গে আড্ডার মাঝে সতীর্থকে চ্যালেঞ্জ জানালেন অশ্বিন।

ঘটনার সুত্রপাত অশ্বিনের এক প্রশ্ন থেকে। টেস্টে ৩৭৭ উইকেটের মালিক অশ্বিন, ব্যাটিং কোচ বিক্রমকে বলেন, “আমরা কি কখনও পূজারাকে অফস্পিনারদের বিরুদ্ধে স্টেপ আউট করতে দেখব?” বিক্রম বলেন, “কাজ চলছে। ওকে আমি বোঝানোর চেষ্টা করেছি একবার অন্তত বোলারের মাথার ওপর দিয়ে মারার জন্য। এখনও ও মানতে চায়নি, আমাকে বিভিন্ন কারণ দেখাচ্ছে।” হাসতে হাসতে অশ্বিন বলেন, “ও যদি মইন আলি বা অন্য কোনও স্পিনারের মাথার ওপর দিয়ে বল পাঠায় স্টেপ আউট করে, আমি অর্ধেক গোঁফ কেটে খেলতে নামব। ওপেন চ্যালেঞ্জ রইল।”

৫ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলেছে ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে ভারতের টেস্ট সিরিজ। চেন্নাইতে প্রথম ম্যাচ। পূজারা সেখানে অশ্বিনের চ্যালেঞ্জ গ্রহণ করেন কি না তা দেখার জন্য আগ্রহ থাকবে সমর্থকদের। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গাব্বায় নিজের কেরিয়ারের সব চেয়ে বেশি বল খেলে পঞ্চাশ করার রেকর্ড গড়েছেন পূজারা। স্পিনারদের বিরুদ্ধে সত্যিই কি স্টেপ আউট করবেন তিনি?