শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৩ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

শুদ্ধাচার পুরস্কার বিতরণ করলেন বিমান বাহিনী প্রধান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:৩৮, ২৮ জুলাই ২০২৩

শুদ্ধাচার পুরস্কার বিতরণ করলেন বিমান বাহিনী প্রধান

 বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান,  বিমান বাহিনীর কর্মকর্তা, বিমানসেনা ও অসামরিক সদস্যগণের মাঝে শুদ্ধাচার পুরস্কার ২০২২-২০২৩ এবং  সনদপত্র বিতরণ প্রদান করেছেন।

 আজ বৃহস্পতিবার  বাংলাদেশ বিমান বাহিনী সদর দপ্তরে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এই  শুদ্ধাচার পুরস্কার ও সনদপত্র বিতরণ করেন। প্রতি বছরের ন্যায় এ বছরও বাংলাদেশ বিমান বাহিনীতে ২০২২-২৩ অর্থবছরে ১৩ জন কর্মকর্তা, ১২ জন বিমানসেনা ও ২ জন অসামরিক সদস্য  শুদ্ধাচার পুরস্কার পান। পুরস্কার হস্তান্তর শেষে বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান দিক-নির্দেশনামূলক বক্তব্য দেন।

 বক্তব্যে তিনি উল্লেখ করেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল একটি ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত ও দুর্নীতিমুক্ত সোনার বাংলা বিনির্মাণ করা। এরই ধারাবাহিকতায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ২০১২ সালেই ‘সোনার বাংলা গড়ার প্রত্যয়ে ‘জাতীয় শুদ্ধাচার কৌশল’ প্রণয়ন করা হয়। তারই অংশ হিসেবে বিমান বাহিনীতে শুদ্ধাচার প্রতিষ্ঠার লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম চলমান রয়েছে। পুরস্কার প্রাপ্ত সদস্যগণকে বিমান বাহিনী প্রধান অভিনন্দন জানান এবং তাদের এই পুরস্কার বিশেষ ভুমিকার স্বীকৃতি যা অন্যান্যদের মাঝে অনুপ্রেরণা সৃষ্টি করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

 অনুষ্ঠানে সহকারী বিমান বাহিনী প্রধানগণ, বাবিবা ঘাঁটি বাশার, বাবিবা ঘাঁটি বঙ্গবন্ধু ও বিমান সদর (ইউ) এর এয়ার অধিনায়কগণ, বিমান সদরের পরিচালকগণ, ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, বিমানসেনাগণ এবং অসামরিক সদস্যগণ  উপস্থিত ছিলেন।