বৃহস্পতিবার,

২০ জুন ২০২৪

|

আষাঢ় ৭ ১৪৩১

XFilesBd

শিরোনাম

সাবেক আইজিপি বেনজীরের সম্পদ ক্রোকের নির্দেশ আদালতের হবিগঞ্জের কার ও ট্রাকের সংঘর্ষে নারীসহ নিহত ৫ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

আগামীকাল থেকে বৃষ্টিপাত বাড়তে পারে সারাদেশে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:৪১, ১১ আগস্ট ২০২৩

আগামীকাল থেকে বৃষ্টিপাত বাড়তে পারে সারাদেশে

 সারাদেশে আগামীকাল থেকে বৃষ্টিপাত বাড়তে পারে এবং তা ১৪ আগস্ট সোমবার পর্যন্ত অব্যাহত থাকতে পারে। আজ আবহাওয়া অধিদফতর জানিয়েছে, গতকাল সন্ধ্যা ৬ টা থেকে আজ সন্ধ্যা ৬ টা পর্যন্ত রাজধানীতে বৃষ্টিপাত হয়েছে ৬১ মিলিমিটার।

 এদিকে, দেশের ১০৯টি পানি সমতল পর্যবেক্ষণ স্টেশনের মধ্যে ৫৪টিতে নদীর পানি সমতল বেড়েছে, ৫২টি স্টেশনে পানি সমতল হ্রাস পেয়েছে। তিনটি স্টেশনে পানি সমতল অপরিবর্তিত রয়েছে। 

 আজ পানি উন্নয়ন বোর্ডের বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র জানিয়েছে, ব্রহ্মপুত্র-যমুনা নদ-নদীসমূহের পানি সমতল বৃদ্ধি পাচ্ছে, যা আগামী ৪৮ ঘন্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

 গঙ্গা নদীর পানি সমতল বৃদ্ধি পাচ্ছে, যা আগামী ৭২ ঘন্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে। অপরদিকে, পদ্মা নদীর পানি সমতল স্থিতিশীল আছে, যা আগামী ২৪ ঘন্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

 দেশের উত্তর-পূর্বাঞ্চলের সুরমা ও কুশিয়ারা নদীর পানি সমতল বাড়ছে। আগামী ২৪ ঘন্টায় দেশের উত্তর-পূর্বাঞ্চল ও এর কাছাকাছি উজানে মাঝারী থেকে ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ফলে এই সময়ে সুরমা ও কুশিয়ারা নদীর পানি সমতল সময় বিশেষে বাড়তে পারে।

 দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় পার্বত্য অববাহিকার মুহুরী, ফেনী, হালদা, কর্ণফুলী, সাঙ্গু এবং মাতামুহুরী নদীর পানি সমতল কমছে। আগামী ৪৮ ঘন্টা পর্যন্ত তা অব্যাহত থাকতে পারে। আগামী ২৪ ঘন্টায় তিস্তা নদী ডালিয়া পয়েন্টে বিপদসীমার কাছাকাছি অবস্থান করতে পারে।