সোমবার,

২২ জুলাই ২০২৪

|

শ্রাবণ ৬ ১৪৩১

XFilesBd

শিরোনাম

হত্যাকান্ড, লুটপাট ও সন্ত্রাসী কর্মকান্ডের বিচার হবে নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী সাবেক আইজিপি বেনজীরের সম্পদ ক্রোকের নির্দেশ আদালতের হবিগঞ্জের কার ও ট্রাকের সংঘর্ষে নারীসহ নিহত ৫ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

প্রয়াস ঢাকার বিশেষ শিশুদের আঁকা ছবি ও হস্তশিল্প প্রদর্শনী-২০২৩ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:৫২, ২৮ আগস্ট ২০২৩

প্রয়াস ঢাকার বিশেষ শিশুদের আঁকা ছবি ও হস্তশিল্প প্রদর্শনী-২০২৩ অনুষ্ঠিত

ঢাকা, ২৭ আগস্ট ২০২৩ (রবিবার) আজ (২৭ আগস্ট ২০২৩) ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র মোঃ আতিকুল ইসলাম কর্তৃক শিল্পকলা একাডেমিতে বাংলাদেশ সেনাবাহিনীর পৃষ্ঠপোষকতায় পরিচালিত প্রয়াস বিশেষায়িত শিক্ষা প্রতিষ্ঠানের বিশেষ শিশুদের আঁকা ছবি ও হস্তশিল্প প্রদর্শনী-২০২৩ এর উদ্বোধন করেন এবং ‘স্বপ্নচিত্রে প্রয়াস’ ছবির মোড়ক উম্মোচন করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি শিক্ষার্থীদের সাথে ফটোসেশনে অংশগ্রহণ ছাড়াও শিক্ষার্থীদের তৈরি আঁকা ছবি ও হস্তশিল্প পরিদর্শন করেন। এসময় তিনি বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের আঁকা ছবি ও হস্তশিল্প প্রদর্শনীর ভূয়সী প্রশংসা করেন। 

মাননীয় প্রধান অতিথি তাঁর বক্তব্যে প্রয়াসের বহুমুখী কার্যক্রমকে আরও ত্বরান্বিত করতে সমাজের বিত্তবান ব্যক্তিসহ সকলকে এগিয়ে আসার আহবান জানান। এছাড়াও এই সকল শিশুদের সমাজে বিভিন্ন ক্ষেত্রে কর্মসংস্থানের সুযোগ প্রদানের আশ্বাস প্রদান করেন।  

এছাড়াও, অন্যান্যদের মধ্যে অনুষ্ঠানে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক, কেন্দ্রীয় প্রয়াসের অধ্যক্ষ, শিক্ষক-শিক্ষিকাবৃন্দ, অভিভাবকমণ্ডলী, বরেণ্য চিত্রশিল্পী, বিভিন্ন প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, আমন্ত্রিত অতিথিবৃন্দ, গণমাধ্যম ব্যক্তিবর্গ এবং শিক্ষার্থীবৃন্দ অংশগ্রহণ করেন।

একটি আদর্শ বিশেষায়িত প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠালগ্ন থেকে প্রয়াস জাতীয় ও আন্তর্জাতিক পরিমণ্ডলে ব্যাপক সুনাম অর্জন করেছে। এ পর্যন্ত আন্তর্জাতিক অঙ্গণে প্রয়াস এর কৃতি শিক্ষার্থীরা সর্বমোট ৪৯টি স্বর্ণ, ১৯টি রৌপ্য এবং ১১টি ব্রোঞ্জ পদক অর্জন করছে, যা দেশের জন্য অনন্য অর্জন। বর্তমানে প্রয়াসের অনেক শিক্ষার্থীগণ বৃত্তিমূলক প্রশিক্ষণ শেষে বিভিন্ন কর্মমূখী পেশায় নিয়োজিত রয়েছে। উল্লেখ্য, প্রয়াস বিশেষায়িত শিক্ষা প্রতিষ্ঠানের বিশেষ শিশুদের আঁকা ছবি ও হস্তশিল্পের প্রদর্শনী ০৩ দিনব্যাপী বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে চলবে।