মঙ্গলবার,

২৩ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১০ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

মিরপুরে বেতন-ভাতা পরিশোধের দাবিতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

প্রকাশিত: ০০:৩৩, ১ ফেব্রুয়ারি ২০২১

মিরপুরে বেতন-ভাতা পরিশোধের দাবিতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

ছবি: সংগৃহিত

রাজধানীর মিরপুরে শ্রমিক বিক্ষোভ চলছে। মিরপুর-১ নম্বরে সনি সিনেমা হলের সামনে বকেয়া বেতনের দাবিতে সড়ক আটকিয়ে এ বিক্ষোভ করছেন পোশাক কারখানার শ্রমিকরা। এতে সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে।

রোববার সকাল সাড়ে ৮টা থেকে তারা সেখানে অবস্থান নিয়েছেন। পুলিশ গিয়ে বিক্ষুব্ধ শ্রমিকদের সরানোর চেষ্টা করেও ব্যর্থ হয়েছে।  

জেএমসি (জিনস ম্যানুফেকচারিং) গার্মেন্টসে এক হাজার ৩৫০ শ্রমিক কাজ করেন। সম্প্রতি পোশাক কারখানাটি সাভারে স্থানান্তর করা হয়। বিক্ষুব্ধ শ্রমিকরা জানান, গত চার মাস ধরে বেতন দেওয়া হচ্ছে না। অধিকন্তু কোনো নোটিশ ছাড়াই কারখানাটি সাভারে স্থানান্তর করা হয়। শ্রমিকদের দাবি, অনতিবিলম্বে তাদের বেতন পরিশোধ করা হোক। বকেয়া না দিয়ে কেন কারখানা স্থানান্তর করা হলো এই প্রশ্ন বিক্ষুব্ধ শ্রমিকদের।

পুলিশ জানায়, পুলিশ মালিকপক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছে। সড়ক থেকে শ্রমিকদের সরিয়ে যান চলাচল স্বাভাবিক করার চেষ্টা চলছে।

এদিকে দুপুর ১টার দিকে কারখানার মালিক ঘটনাস্থলে এসে বকেয়া দ্রুত পরিশোধের আশ্বাস দেন।  তিনি শ্রমিকদের সড়ক অবরোধ তুলে নেওয়ার আহ্বান জানান।