সোমবার,

২২ জুলাই ২০২৪

|

শ্রাবণ ৬ ১৪৩১

XFilesBd

শিরোনাম

হত্যাকান্ড, লুটপাট ও সন্ত্রাসী কর্মকান্ডের বিচার হবে নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী সাবেক আইজিপি বেনজীরের সম্পদ ক্রোকের নির্দেশ আদালতের হবিগঞ্জের কার ও ট্রাকের সংঘর্ষে নারীসহ নিহত ৫ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

বিশ্বকাপে ব্লকব্লাস্টার ভারত-পাকিস্তান মুখোমুখি 

প্রকাশিত: ২১:১২, ১৪ অক্টোবর ২০২৩

বিশ্বকাপে ব্লকব্লাস্টার ভারত-পাকিস্তান মুখোমুখি 

বিশ্বকাপে ব্লকব্লাস্টার ভারত-পাকিস্তান ম্যাচ আজ। আহমেদাবাদের বাইশ গজে আলো ছড়াবেন কে? কোহলি না বাবর! বল হাতেই বা জ্বলে উঠবেন কে, আফ্রিদি-বুমরাহ না-কি অন্য কেউ?  উত্তেজনার বারুদে ঠাসা দুই চির প্রতিদ্বন্দ্বির ধ্রুপদী লড়াইটি শুরু হবে আজ শনিবার দুপুর আড়াইটায়।

গোটা ক্রিকেট বিশ্বে সবচেয়ে উত্তেজনার ম্যাচ কোনটি? এক কথায় উত্তর- ভারত-পাকিস্তান দ্বৈরথ। আর সেই মহারণ দেখার অপেক্ষায় পুরো ক্রিকেট দুনিয়া। রাজনৈতিক টানাপোড়েনে বৈশ্বিক কোনো আসর ছাড়া দেখা যায় না দুই দেশের ক্রিকেটিয় লড়াই। বিশ্বকাপের এই ম্যাচ ঘিরে তাই চড়েছে উত্তেজনার পারদ।  

ওয়ানডে ইতিহাসে তৃতীয় শিরোপা জয়ের লক্ষ্য এবার ভারতের। নিজ মাটিতে তাদের শুরুটাও হয়েছে দুর্দান্ত। অস্ট্রেলিয়ার পর আফগানিস্তানের বিপক্ষে বড় জয় পেয়েছে আয়োজকরা। পাকিস্তানের বিপক্ষেও একই ধারায় থাকতে চায় রোহিত বাহিনী।

ওয়ানডে বিশ্বকাপে দু’দলের মুখোমুখি লড়াইয়ে এগিয়ে ভারত। ৭ বারের দেখায় শতভাগ জয় টিম ইন্ডিয়ার। এদিকে ফেবারিটের তকমা নিয়ে ভারতের মাটিতে পা রেখে প্রথম দুই ম্যাচে নিজেদের শক্তিমত্তার জানান দিয়েছে পাকিস্তান। নেদারল্যান্ডসকে নাস্তানাবুদ করার পর শ্রীলঙ্কার বিপক্ষে জয় পায় রেকর্ড গড়ে।  নিজেদের তৃতীয় ম্যাচে প্রতিপক্ষ শক্তিশালী ভারত। তবে তা নিয়ে ভাবছেন না বাবর-রিজয়ানরা। অতীত রেকর্ডকে তোয়াক্কা না করে জয়ের ধারায় থাকতেই মাঠে নামছে পাকিস্তান।

ইমরান খানের হাত ধরে ১৯৯২ সালে বিশ্বকাপ জিতেছিলো পাকিস্তান। ৩১ বছরের খরা ঘোচানোর দৌড়ে এবার কোনো ভুল করতে চায়না তারা।