শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৪ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

দেশের জন্য মোটেই ইতিবাচক নয় বিএনপি-জামায়াতের অপতৎপরতা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:০৬, ৩০ জুলাই ২০২৩

দেশের জন্য মোটেই ইতিবাচক নয় বিএনপি-জামায়াতের অপতৎপরতা

 শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি বলেছেন, জাতীয় নির্বাচনকে সামনে রেখে বিএনপি-জামায়াতের যে অপতৎপরতা এবং আবারও পেছনে ফেরার যে লক্ষণ দেখা যাচ্ছে তা দেশের জন্য মোটেই ইতিবাচক নয়।

তিনি বলেন, বাংলাদেশ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে উন্নয়নের দিকে। এই সময়ে বিএনপি ও জামায়েতের এধরনের কর্মকান্ড দেশের অগ্রযাত্রাকে পিছিয়ে দেবে।
আজ চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট হতে সাংবাদিকদের মাঝে কল্যাণ অনুদান ও আর্থিক সহায়তার চেক বিতরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী।

আগামী নভেম্বর মাসের মধ্যে শিক্ষার্থীদের এই বছরের শিক্ষা কার্যক্রম, পাঠ্যসূচি ও পরীক্ষাসহ সব কিছু শেষ করার চেষ্টা করছি। বিশ্বব্যাপী মহামারী করোনার কারণে শিক্ষার্থীদের লেখাপড়ায় অনেক অসুবিধা হয়েছে। এখন সেগুলো কাটিয়ে সামনের দিকে এগিয়ে যাওয়ার চেষ্টা করছি।

মন্ত্রী বলেন, ‘রাজনীতির মাঠে রাজনীতি থাকবে। রাজনীতি মানে অরাজকতা কিংবা ধ্বংসলীলা নয়। সামনে নির্বাচন আছে। নির্বাচনে সবাই অংশগ্রহন করুক। গণতান্ত্রিক প্রক্রিয়ার মাধ্যমে সব প্রশ্নের মিমাংসা করা সম্ভব। কাজেই শিক্ষার্থীদের জীবনকে জিম্মি করে যে কোন রাজনৈতিক দল যেন কোন ধরনের ফায়দা লুটবার চেষ্টা না করে, সে জন্য আমি আবেদন জানাবো।’

এই ধরনের অরাজকতা অব্যাহত থাকলে দেশব্যাপী শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম ব্যাহত হবে এ কথা উল্লেখ করে তিনি বলেন,আশা করবো যে কোন রাজনৈতিক সংগঠন দায়িত্বশীলতার সঙ্গে আমাদের নতুন প্রজন্মের বিষয়টি এবং তাদের স্বার্থকে অবশ্যই গুরুত্বের সাথে বিবেচনা করবেন।

এ সময় চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি এএইচএম আহসান উল্যাহ, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মাহবুবুর রহমান সুমন প্রমূখ উপস্থিত ছিলেন।

এর পূর্বে সকালে মন্ত্রী চাঁদপুর সদর উপজেলা পরিষদে জেলা মৎস্য বিভাগের আয়োজনে জাতীয় মৎস্য সপ্তাহের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন।