শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৩ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

অবৈধ অর্থ লেনদেন সংক্রান্ত নির্দেশনা প্রদানের অভিযোগে মাসুদুর রহমান সাময়িক বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:০৮, ২১ সেপ্টেম্বর ২০২৩

আপডেট: ১০:১০, ২১ সেপ্টেম্বর ২০২৩

অবৈধ অর্থ লেনদেন সংক্রান্ত নির্দেশনা প্রদানের অভিযোগে মাসুদুর রহমান সাময়িক বরখাস্ত

 জনপ্রশাসন মন্ত্রণালয়ে নিয়োজিত বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (সহকারী সচিব) মো. মাসুদুর রহমানকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলার প্রাক্তন সহকারী কমিশনার (ভূমি) মো: মাসুদুর রহমান তার সহকর্মীদেরকে নামজারি মামলায় অবৈধ অর্থ লেনদেন সংক্রান্ত নির্দেশনা প্রদান করেছিলেন মর্মে অভিযোগের প্রেক্ষিতে তদন্তের ভিত্তিতে তাকে বরখাস্ত করা হয়েছে।

তদন্তে অভিযোগের বিষয়ে প্রাথমিকভাবে সত্যতা পাওয়ায় মাসুদুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয় বলে জনপ্রশাসন মন্ত্রণালয় আজ বুধবার এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করেছে।
বরিশালের বিভাগীয় কমিশনার এ বিষয়ে মাসুদুর রহমানের এই আচরণকে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা মোতাবেক অসদাচরণ হিসেবে গণ্য করে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের প্রস্তাব করেছেন।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, অভিযুক্ত  কর্মকর্তা মাসুদুর রহমানকে তার দায়িত্ব থেকে বিরত রাখা আবশ্যক। তাই তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। তিনি সাময়িক বরখাস্ত থাকাকালীন সময়ে বিধি অনুযায়ী খোরপোষ ভাতা পাবেন। এ আদেশ প্রজ্ঞাপন জারির তারিখ থেকে কার্যকর হবে।