শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৩ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

সিলেটে ব্র্যাক স্কুল পরিদর্শনে ব্রিটিশ হাইকমিশনার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:২৮, ২৪ আগস্ট ২০২৩

সিলেটে ব্র্যাক স্কুল পরিদর্শনে ব্রিটিশ হাইকমিশনার

 বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার মিস সারাহ কুক সিলেটে ব্র্যাকের একটি স্কুল পরিদর্শন করেছেন। আজ বুধবার সকালে বৃটিশ হাইকমিশনার সারাহ কুক প্রথমবারের মতো সিলেট সফর এবং নগরীর সন্নিকটে লাক্কাতুরা চা বাগানের পাশে লাক্কাতুরা ব্র্যাক স্কুল পরিদর্শন করেন।

 সারাহ কুক স্কুলের শিক্ষা কার্যক্রমে সন্তুষ্টি প্রকাশ করে বলেন, যুক্তরাজ্য বাংলাদেশের সবচেয়ে সুবিধাবঞ্চিত শিশুদের বিশেষ করে মেয়েদের শিক্ষায় সহায়তা করতে পেরে গর্বিত।

 ব্রিটিশ হাইকমিশনের কর্মকর্তারা এ সময় হাইকমিশনারের সাথে ছিলেন। এসময় ব্র্যাকের পরিচালক (শিক্ষা, দক্ষতা উন্নয়ন এবং অভিবাসন) সাফি রহমান খান, ব্র্যাক এডুকেশন প্রোগ্রামের প্রোগ্রাম হেড প্রফুল্ল চন্দ্র বর্মন, প্রধান কার্যালয়ের কর্মকর্তা এবং মাঠ কর্মীরা উপস্থিত ছিলেন।

 ব্র্যাকের পক্ষ থেকে সাফি রহমান খান হাইকমিশনারকে স্বাগত জানিয়ে বলেন, “যুক্তরাজ্যের সাথে অংশীদারিত্বে আমাদের কর্মসূচি দেখার জন্য সিলেটের চা বাগানে সারাহ কুককে ব্র্যাকের শিক্ষা কার্যক্রমে স্বাগত জানাতে পেরে আমরা সম্মানিত। দারিদ্র্যের মধ্যে বসবাসকারী শিশুরা, বিশেষ করে মেয়েরা এবং প্রতিবন্ধী শিশুরা যাতে তাদের শিক্ষার অধিকার থেকে বঞ্চিত না হয় তা নিশ্চিত করা আমাদের সকলেরই দায়িত্ব। মিস কুকের সফর আমাদের ছাত্র, শিক্ষক, শিক্ষার্থীদের পিতামাতা এবং কর্মীদের অনুপ্রাণিত করবে।’