শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ৬ ১৪৩১

XFilesBd

শিরোনাম

বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

ইসরাইলে ধর্মীয় উৎসবে নিহত ৩৮

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:১১, ৩০ এপ্রিল ২০২১

ইসরাইলে ধর্মীয় উৎসবে নিহত ৩৮

ছবি: সংগৃহিত

ইসরাইলে একটি ধর্মীয় উৎসবে হুড়োহুড়ির সময় পদদলিত হয়ে কমপক্ষে ৩৮ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৬৫ জন।

বৃহস্পতিবার গভীর রাতে দেশটির উত্তরাঞ্চলে ইহুদি ধর্মাবলম্বীদের একটি অনুষ্ঠানে ব্যাপক গণজমায়েতের পর হুড়োহুড়ির মধ্যে হতাহতের এই ঘটনা ঘটে। ইসরাইলের সংবাদ মাধ্যম হারেৎজের বরাত দিয়ে এই খবর দিয়েছে ওয়াশিংটন পোস্ট।

হারেৎজ জানিয়েছে, লক্ষাধিক কট্টর ইহুদি ধর্মাবলম্বী ইসরাইলি নাগরিক ‘লাগ বাওমের’ নামক ধর্মীয় উৎসব উদযাপন করতে দেশটির উত্তরাঞ্চলীয় সাফেদ শহরের মাউন্ট মেরন পর্বতের কাছে একত্রিত হয়। এই এলাকাটিকে ইসরাইলের অন্যতম পবিত্র স্থান হিসেবে বিবেচনা করা হয়। একপর্যায়ে তাদের হুড়োহুড়িতে হতাহতের এই ঘটনা ঘটে।

ইসরায়েলের চিকিৎসক দলের উদ্ধৃতি দিয়ে হারেজ আরও জানিয়েছে, আহতদের মধ্যে ২৪ জনের অবস্থা আশঙ্কাজনক।

হতাহতদের উদ্ধারে ঘটনাস্থলে ৬টি অ্যাম্বুলেন্স হেলিকপ্টার পাঠিয়েছে নেতানিয়াহু প্রশাসন। একইসঙ্গে বহু সংখ্যক চিকিৎসককেও ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

অ্যাম্বুলেন্স সার্ভিসের কমী মেগান ডেভিডের উদ্ধৃতি দিয়ে ওয়াশিংটন পোস্টের খবরে বলা হয়েছে, এই দুর্ঘটনায় ৩৮ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৬৫ জন।

এদিকে হতাহতের এই ঘটনায় শোক জানিয়েছেন ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। দুর্ঘটনার পর টুইটারে দেওয়া এক বার্তায় এটিকে ‘মর্মান্তিক’ উল্লেখ করে আহতদের আরোগ্য কামনা করেছেন তিনি।