শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৪ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

মেক্সিকোতে বাস দুর্ঘটনায় ১৮ জন নিহত

প্রকাশিত: ০১:৩০, ৫ আগস্ট ২০২৩

মেক্সিকোতে বাস দুর্ঘটনায় ১৮ জন নিহত

মেক্সিকোর উত্তর-পশ্চিমাঞ্চলে বৃহস্পতিবার বিদেশি অভিবাসী ও স্থানীয়দের বহনকারি একটি বাস গিরিখাদে পড়ে যাওয়ায় ১৮ জন নিহত ও ২৩ জন আহত হয়েছে। কর্তৃপক্ষ এই কথা জানিয়েছে। 

নায়ারিত রাজ্যের নাগরিক সুরক্ষা সংস্থা জানায়, নিহতদের মধ্যে তিন শিশু রয়েছে। খবরে বলা হয়, বাসটি মেক্সিকো সিটি থেকে উত্তর-পশ্চিমাঞ্চলীয় টিজুয়ানায় যাচ্ছিল। টিজুয়ানা হচ্ছে সান দিয়াগোর সীমান্তবর্তী একটি এলাকা। সেখান থেকে অসংখ্য অভিবাসী যুক্তরাষ্ট্রে আশ্রয় নেওয়ার চেষ্টা করে। বাসটিতে প্রায় ৪০ জন যাত্রী ছিল।

নাগরিক সুরক্ষা সংস্থা জানায়, ‘বাসটির অধিকাংশ যাত্রী বিদেশি নাগরিক। তারা ভারত, ডোমিনিকান রিপাবলিক এবং আফ্রিকা মহাদেশের বিভিন্ন দেশ থেকে এসেছে। তাদের মধ্যে কেউ কেউ যুক্তরাষ্ট্রে পাড়ি জমানোর জন্য টিজুয়ানা যাচ্ছিল।’
সংস্থাটি আরো জানায়, দ্রুত গতিতে গাড়ি চালানোর সন্দেহে চালককে আটক করা হয়েছে। দ্রুত গতির কারণে চালক গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে এবং বাসটি রাজ্যের রাজধানী টেপিকের কাছে একটি গিরিখাদে পড়ে গেলে এসব হতাহতের ঘটনা ঘটে।
সাধারনত: দ্রুত গতি, দুর্বল গাড়ি ব্যবস্থাপনা এবং চালকদের ক্লান্তির কারণে মেক্সিকোতে সড়ক দুর্ঘটনা একেবারে স্বাভাবিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে।