বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১১ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

আল-জাজিরা টিভি চ্যানেলের কার্যালয়সহ ধ্বংস করল ইসরাইল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৬:৩২, ১৬ মে ২০২১

আল-জাজিরা টিভি চ্যানেলের কার্যালয়সহ ধ্বংস করল ইসরাইল

ছবি: সংগৃহিত

কাতার ভিত্তিক আন্তর্জাতিক টিভি চ্যানেল আল-জাজিরার কার্যালয় মাটির সঙ্গে মিশিয়ে দিয়েছে দখলদার ইসরাইল। গাজায় যে ভবনে আল-জাজিয়া টিভির কার্যালয় ছিল সেখানে শক্তিশালী বোমা মেরে তা পুরোপুরি ধ্বংস করে ফেলা হয়েছে।

ভবনটিতে অ্যাসোসিয়েটেড প্রেস বা এপি'র কার্যালয়ও ছিল। এছাড়া সেটি আবাসিক ভবন হিসেবেও ব্যবহার করা হত। হামলায় কোনো হতাহতের ঘটনা ঘটেছি কিনা, তা এখনো জানা সম্ভব হয়নি।

আজ (শনিবার) ইসরাইলি জঙ্গিবিমান থেকে উচ্চ ধ্বংস ক্ষমতাসম্পন্ন বোমা ফেলা হয় ভবনটিতে। ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে, বোমা হামলার পর ভবনটি মাটিতে ভেঙে পড়ছে। ভবনটির ধ্বংসস্তূপ চারদিকে ছড়িয়ে পড়েছে।

গাজার এই ভবনের কার্যালয়ে ১১ বছর ধরে কর্মরত ছিলেন আলজাজিরার সাংবাদিক সাফাওয়াত আল খালুত। তিনি ভবনটিতে হামলা প্রসঙ্গে বলছেন, দুই সেকেন্ডের মধ্যেই ভবনটি মাটির সঙ্গে মিশে যায়।

তিনি বলেন, আমি ১১ বছর ধরে সেখানে কাজ করছি। আমি অনেক ঘটনা ভবনটি থেকে কাভার করেছি, আমরা ব্যক্তিগত পেশাদার জীবন যাপন করেছি, দুই সেকেন্ডের মধ্যে এখন সবকিছুই হারিয়ে গেল।

গাজায় টানা ষষ্ঠ দিনের মতো ইসরাইলি হামলায় এ পর্যন্ত অন্তত ১৪০ জন ফিলিস্তিনি শহীদ হয়েছেন। এ ছাড়া হামলায় আহত হয়েছেন হাজারের বেশি মানুষ। পাশাপাশি ফিলিস্তিনের বিভিন্ন স্থান থেকে ফিলিস্তিনিকে গ্রেফতার করা হয়েছে। তবে ফিলিস্তিনি প্রতিরোধ সংগ্রামীরা ক্ষেপণাস্ত্রের সাহায্যে পাল্টা জবাব দিচ্ছে।