শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৩ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

টানা দ্বিতীয়বার শিরোপা জিতলো পাকিস্তান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:৪৬, ২৪ জুলাই ২০২৩

টানা দ্বিতীয়বার শিরোপা জিতলো পাকিস্তান

 টানা দ্বিতীয়বারের মত ইমার্জিং এশিয়া কাপের শিরোপা জিতলো পাকিস্তান ‘এ’ দল।

 পঞ্চম আসরের ফাইনালে আজ পাকিস্তান ১২৮ রানের বড় ব্যবধানে হারিয়েছে চিরপ্রতিন্দ্বন্দি ভারত ‘এ’ দলকে। গ্রুপ পর্বে ভারতের কাছে ৮ উইকেটে হেরেছিলো পাকিস্তান।

 এর আগে ২০১৯ সালে বাংলাদেশের মাটিতে অনুষ্ঠিত  সর্বশেষ আসরের শিরোপা জিতেছিলো পাকিস্তান। ইমার্জিং এশিয়া কাপের পাঁচ আসরের মধ্যে সর্বোচ্চ দু’বার করে শিরোপা জয়ের নজির গড়লো  শ্রীলংকা ও  পাকিস্তান। একবার শিরোপা জিতেছে ভারত।

 কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে প্রথমে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠায় ভারত। ব্যাট হাতে নেমে তায়েব তাহিরের সেঞ্চুরি ও অন্য দুই ব্যাটারের হাফ-সেঞ্চুরিতে ৫০ ওভারে ৮ উইকেটে ৩৫২ রানের পাহাড় গড়ে পাকিস্তান। তাহির ৭১ বলে ১২টি চার ও ৪টি ছক্কায় ১০৮ রান করেন । এছাড়া সায়েম আইয়ুব ৫৯ ও শাহিবজাদা ফারহান ৬৫ রান করেন।

 জবাবে পাকিস্তানের বোলিং তোপে ৪০ ওভারে ২২৪ রানে অলআউট হয় ভারত। দলের পক্ষে সর্বোচ্চ ৬১ রান করেন অভিষেক শর্মা। পাকিস্তানের হয়ে বাঁ-হাতি স্পিনার সুফিয়ান মুকিম ৩টি উইকেট নেন। ম্যাচ সেরা হন তাহির।

 সেমিফাইনালে ভারতের কাছে ৫১ রানে হেরে এবারের টুর্নামেন্ট শেষ করে বাংলাদেশ ‘এ’ দল।