বুধবার,

১৯ জুন ২০২৪

|

আষাঢ় ৫ ১৪৩১

XFilesBd

শিরোনাম

সাবেক আইজিপি বেনজীরের সম্পদ ক্রোকের নির্দেশ আদালতের হবিগঞ্জের কার ও ট্রাকের সংঘর্ষে নারীসহ নিহত ৫ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী সাংবাদিক নেতাদের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:৪৫, ২১ জুলাই ২০২৩

হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী সাংবাদিক নেতাদের

 বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে’র উদ্যোগে আজ জেলার বকশিগঞ্জ উপজেলার পাট হাটি মোড়ে সাংবাদিক নাদিম হত্যার প্রতিবাদে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

 ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে), ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়ন (এমইউজে) ও জামালপুর সাংবাদিক ফোরাম, ঢাকাসহ জামালপুর ও শেরপুরের বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতা ও কর্মীরা এই সমাবেশে যোগ দেয়।

 এমইউজে’র সভাপতি আতাউর রহমান খোকনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে স্থানীয় সংসদ সদস্য আবুল কালাম আজাদ, বিএফইউজে’র সভাপতি ওমর ফারুক, বিএফইউজের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, বিএফইউজে’র যুগ্ম-মহাসচিব শেখ মামুনুর রশিদ, কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল, ডিইউজে’র সাধারণ সম্পাদক আকতার হোসেন, ঢাকাস্থ  জামালপুর সাংবাদিক ফোরামের  সভাপতি মোহাম্মদ আবু সাঈদ, সাধারণ সম্পাদক উবায়দুল্লাহ বাদল, বকশিগঞ্জ পৌর মেয়র নজরুল ইসলাম সওদাগর এবং নিহত সাংবাদিক নাদিমের মেয়ে রাব্বিলাতুল জান্নাত প্রমুখ বক্তব্য রাখেন।

 সমাবেশে বক্তারা সাংবাদিক নাদিম হত্যার তীব্র নিন্দা জানান এবং হত্যার সঙ্গে সরাসরি জড়িত ও নেপথ্য কুশিলবদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন।
বিএফইউজে সভাপতি ওমর ফারুক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অস্বচ্ছল ও রোগাক্রান্ত সাংবাদিকদের জন্য কল্যাণ ট্রাস্ট গঠন করেছেন।
তিনি বলেন, সাংবাদিকদের সংবাদ সংগ্রহের সময় সতর্ক থাকতে হবে। তাদের অবশ্যই তাদের একনিষ্ঠভাবে দায়িত্ব পালর করতে হবে।
এর আগে সাংবাদিক নেতারা নিহত সাংবাদিক নাদিমের বাসায় যান এবং তার পরিবারের সদস্যদের সঙ্গে মতবিনিময় করেন এবং তার কবর জেয়ারত করেন।

 এ সময় তারা নিহত সাংবাদিক নাদিমের কবরে ফুলের তোড়া দিয়ে শ্রদ্ধা জানান। অনলাইন নিউজ পোর্টাল বাংলা নিউজের জামালপুর প্রতিনিধি এবং একাত্তর টিভির সাংবাদিক গোলাম রব্বানী নাদিম গত ১৪ জুন বকশিগঞ্জ শহরের পাটহাটি মোড়ে একদল দুর্বৃত্তের হামলায় মারাত্মকভাবে আহত হন। পরের দিন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।