শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৩ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

বীর মুক্তিযোদ্ধা মতিন হত্যায় ৬ জনের মৃত্যুদন্ড

প্রকাশিত: ০৭:০২, ৪ আগস্ট ২০২৩

বীর মুক্তিযোদ্ধা মতিন হত্যায় ৬ জনের মৃত্যুদন্ড

জেলার ত্রিশালে বীর মুক্তিযোদ্ধা মতিন মাস্টার হত্যা মামলায় ছয়জনের ফাঁসি ও দুজনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত।

বিকেল সাড়ে ৪টার দিকে দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সাবরিনা আলী এ রায় ঘোষণা করেন। একই সঙ্গে মৃত্যুদন্ডপ্রাপ্ত ছয়জনকে ৫০ হাজার টাকা জরিমানা এবং যাবজ্জীবন সাজাপ্রাপ্ত দুজনকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে তিনমাসের কারাদন্ড দেওয়া হয়েছে বলে আদালত সূত্র জানান।

মৃত্যুদন্ডপ্রাপ্তরা হলেন- ত্রিশালের মোবারক মেম্বার, তোফাজ্জল হোসেন, রুবেল মিয়া, সেলিম, সোহাগ ও ইদ্রিস আলী। যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন- মোফাজ্জল হোসেন রুবেল ও দুলাল মিয়া।

রাষ্ট্রপক্ষের সরকারি কৌঁসুলির (পিপি) পিযুস কান্তি সরকার রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন। মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১৮ সালের ৩ জুলাই রাতে ত্রিশালের মঠবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও খাগাটি জামতলী মাদ্রাসার সহকারী শিক্ষক বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন(৬৫) মাছের ফিসারিতে রাত্রি যাপনের জন্য বাড়ি থেকে বেরিয়ে যান। পরদিন ভোরে ফিসারির পানিতে গলা কাটা লাশ ভাসতে দেখা যায়। এ ঘটনায় ওইদিনই নিহতের বড় ছেলে মাহমুদুল হাসান মামুন বাদী হয়ে অজ্ঞাতনামাদের বিরুদ্ধে হত্যা মামলা করে। তদন্ত শেষে ২০১৯ সালের ২৫ ফেব্রুয়ারি পুলিশ আটজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে।

সক্ষ্য প্রমানের পর হত্যাকান্ড প্রমাণিত হওয়ায় আসামি ছয়জনকে ও দুইজনকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন।