বুধবার,

২৪ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১১ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

যুবদল নেতা হত্যায় দুই জনের ফাঁসি, পাঁচজনের যাবজ্জীবন

 রাজবাড়ী প্রতিনিধি 

প্রকাশিত: ০৫:২৫, ২৯ নভেম্বর ২০২২

যুবদল নেতা হত্যায় দুই জনের ফাঁসি, পাঁচজনের যাবজ্জীবন

রাজবাড়ীতে আলোচিত যুবদলের নেতা এসএম শামসুল আলম বাবলু হত্যা মামলায় প্রধান দুই আসামির ফাঁসি ও পাঁচ জনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এ মামলায় অপর চার আসামিকে খালাস দেওয়া হয়েছে।

সোমবার (২৮ নভেম্বর) বিকেল তিনটায় রাজবাড়ী জেলা ও দায়রা জজ মো. রুহুল আমীন এ রায় দেন।

ফাঁসির দণ্ড পাওয়ারা হলেন- পৌরসভার তৎকালীন কাউন্সিলর মীর এনাম আলী বাচ্চু ও সানোয়ার হোসেন জকি। যাবজ্জীবন সাজা পাওয়ারা হলেন- ইয়াকুব আলী, শাহীন মিয়া, রশিদ. ফরহাদ হোসেন বাপ্পী, ও রানা।

মামলায় খালাস পাওয়া আসামিরা হলেন- খায়রুল ইসলাম, উজ্জ্বল, ফুল আরিফ ও কুলি আরিফ।

মামলা ও আদালত সূত্রে জানা গেছে, ২০১২ সালের ২৪ আগস্ট রাতে শহরের বিনোদপুর এলাকায় তৎকালীন যুবদলের আহবায়ক এসএম শামসুল আলম বাবলুকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। পরদিন নিহত বাবলুর ভাই মো. সহিদুল ইসলাম সাত জনের নাম উল্লেখ্য ও অজ্ঞাত আরও চার থেকে পাঁচ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। পুলিশ এ মামলায় ১৩ জনের নামে চার্জশিট দেয়।

রাজবাড়ী জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর পিপি অ্যাড. উজির আলী শেখ বলেন, আদালত দীর্ঘ ১০ বছর শুনানি শেষে সাক্ষ্যগ্রহণ করে এ মামলার রায় দিয়েছে। রায়ে আমরা সন্তুষ্টি প্রকাশ করেছি।