শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৪ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

৩০০ ক্ষুদে শিল্পীর রঙ-তুলিতে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:৫৯, ২০ আগস্ট ২০২৩

আপডেট: ১০:০০, ২০ আগস্ট ২০২৩

৩০০ ক্ষুদে শিল্পীর রঙ-তুলিতে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ

 জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় ‘ক্ষুদে শিক্ষার্থী শিল্পীর রঙ-তুলিতে বঙ্গবন্ধু’ শীর্ষক চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

 শনিবার বেলা ১১টা থেকে জেলা পুলিশের উদ্যোগে শহরের পশ্চিম মেড্ডা পুলিশ লাইন্সের ড্রিলশেডে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৩০০ শিশু-কিশোর অংশ নেয়।

 এই সময় ক্ষুদে শিল্পীরা বঙ্গবন্ধু, শোকাবহ আগস্ট ও বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ এই তিন ক্যাটাগরিতে বিভিন্ন চিত্রকর্ম রঙ-তুলির আঁচড়ে ফুটিয়ে তোলে। পরে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক মো. শাহগীর আলম।  

 এতে পুলিশ সুপার মোহাম্মদ শাখাওয়াত হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ এ.এস.এম শফিকুল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার মো. ইকবাল হোসেন, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি মো. জসিম উদ্দিন প্রমুখ।

 আলোচনা সভা শেষে তিনটি গ্রুপে ৯ জন বিজয়ীর মধ্যে সম্মাননা ক্রেস্ট, নগদ অর্থ, বঙ্গবন্ধুর বইসহ শিক্ষা সামগ্রী দেওয়া হয়। এছাড়াও প্রতিযোগিতায় অংশ নেওয়া সবাইকে বঙ্গবন্ধুর বই, রঙ পেন্সিলসহ শিক্ষা সামগ্রী দেওয়া হয়।