শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৩ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

সুইডেনের চার্জ দ্য অ্যাফেয়ার্স-কে তলব

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:০৪, ৩ জুলাই ২০২৩

সুইডেনের চার্জ দ্য অ্যাফেয়ার্স-কে তলব

 পররাষ্ট্র মন্ত্রণালয় স্টোকহোমে একটি মসজিদের বাইরে পবিত্র কুরআন পোড়ানোর ঘটনার তীব্র প্রতিবাদ জানাতে আজ ঢাকায় সুইডেন দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স জ্যাকব এতাতকে তলব করেছে।  

 এর আগে, পররাষ্ট্র মন্ত্রণালয় এই জঘন্য কাজের নিন্দা জানিয়ে এক বিবৃতিতে বলেছে, বাংলাদেশ ‘বাকস্বাধীনতার’ নামে মুসলমানদের পবিত্র মূল্যবোধ ও ধর্মীয় প্রতীকের অবমাননাকর এ ধরনের জঘন্য কর্মকান্ডে গভীর উদ্বেগ প্রকাশ করেছে।

 বিবৃতিতে বলা হয়েছে, ‘সম্প্রীতি ও শান্তিপূর্ণ সহাবস্থানের স্বার্থে এ ধরনের অন্যায্য উস্কানি বন্ধ করার জন্য বাংলাদেশ আবারও সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানাচ্ছে।’

এদিকে, সুইডিশ পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, এই ঘটনাটি কোনোভাবেই সুইডিশ সরকারের মতামতকে প্রতিফলিত করে না। সুইডেন দেশটিতে কোন ব্যক্তির দ্বারা সংঘটিত ইসলামভীতিমূলক কর্মকা- দৃঢ়ভাবে প্রত্যাখ্যান করে।

 বিশ্বের বিভিন্ন দেশ এ ঘটনার নিন্দা জানিয়েছে।