শনিবার,

২৫ মে ২০২৪

|

জ্যৈষ্ঠ ১০ ১৪৩১

XFilesBd

শিরোনাম

সাবেক আইজিপি বেনজীরের সম্পদ ক্রোকের নির্দেশ আদালতের হবিগঞ্জের কার ও ট্রাকের সংঘর্ষে নারীসহ নিহত ৫ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

৩ মাসে পদ্মা সেতুতে টোল আদায় ছাড়াল ২০০ কোটি টাকা

নিজস্ব প্রতিবেদক 

প্রকাশিত: ০৫:৩৯, ২৮ সেপ্টেম্বর ২০২২

৩ মাসে পদ্মা সেতুতে টোল আদায় ছাড়াল ২০০ কোটি টাকা

উদ্বোধনের তিন মাসের মাথায় পদ্মা সেতুর টোল আদায় ছাড়িয়েছে ২০০ কোটি টাকা। ২৬ জুন থেকে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত পদ্মা সেতুতে ২০১ কোটি ১৩ লাখ ২৭ হাজার টাকা টোল আদায় হয়েছে বলে জানিয়েছেন পদ্মা সেতু প্রকল্পের নির্বাহী প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদের।

দেওয়ান আব্দুল কাদের জানিয়েছেন, তিন মাসে সেতু দিয়ে পারাপার হয়েছে ১৪ লাখ ৪৭ হাজার ৮৫২টি যানবাহন। প্রতিদিন গড়ে টোল আদায় হয়েছে ২ কোটি ১৬ লাখ ২৭ হাজার ১৭২ টাকা।

তিনি আরও জানান, জুলাই মাসে সর্বোচ্চ ৭৮ কোটি ৫০ লাখ ১৯ হাজার ৪০০ টাকা আদায় হয়েছে।

তিনি বলেন, উদ্বোধনের অপেক্ষায় থাকা কালনা সেতু চালুর পর পদ্মা সেতু দিয়ে অতিরিক্ত ৫ থেকে ৮শ যানবাহন পার হওয়ার আশা করছে সেতু বিভাগ। এতে রাজস্ব আয় আরও বৃদ্ধি পাবে বলে আশা করছেন তিনি।

চলতি বছরের ২৬ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজস্ব অর্থায়নে নির্মিত পদ্মা সেতুর উদ্বোধন করেন। পদ্মা সেতু চালুর পর প্রথম দিনই টোল আদায় হয়েছিল ২ কোটি ৯ লাখ টাকার বেশি, দ্বিতীয় দিন দুই কোটি ১৯ লাখ টাকার বেশি টোল আদায় হয়। আর এক মাসে ছয় লাখ যানবাহন পার হয়, যেখান থেকে টোল আদায় হয় ৭৮ কোটি টাকা।