শনিবার,

২৫ মে ২০২৪

|

জ্যৈষ্ঠ ১০ ১৪৩১

XFilesBd

শিরোনাম

সাবেক আইজিপি বেনজীরের সম্পদ ক্রোকের নির্দেশ আদালতের হবিগঞ্জের কার ও ট্রাকের সংঘর্ষে নারীসহ নিহত ৫ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

বিচারপতি কে এম সোবহানের ৯৯তম জন্মবার্ষিকী তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা

প্রকাশিত: ০৮:০০, ২৬ জুলাই ২০২৩

বিচারপতি কে এম সোবহানের ৯৯তম জন্মবার্ষিকী তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা

বঙ্গবন্ধু পরিষদের সভাপতি (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এবং সাধারণ সম্পাদক আ ব ম ফারুক বঙ্গবন্ধু পরিষদের পক্ষ থেকে এক যুক্ত-বিবৃতিতে বঙ্গবন্ধু পরিষদের সাবেক সভাপতি ও কিংবদন্তি বিচারপতি কে এম সোবহানের ৯৯তম জন্মবার্ষিকীতে তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়েছেন। 

বঙ্গবন্ধু পরিষদের সাবেক সভাপতি ও কিংবদন্তি বিচারপতি কে এম সোবহানের ৯৯তম জন্মদিন। তিনি সপরিবারে বঙ্গবন্ধু হত্যার বিচার, যুদ্ধাপরাধীদের বিচার, যুদ্ধ-পরবর্তী সময়ে ১৯৭২ সালে বীরাঙ্গণাদের পুর্নবাসনসহ বাংলাদেশের সব গুরুত্বপূর্ণ আন্দোলনে সংগঠনে সরাসরি যুক্ত ছিলেন। 

মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ, দেশে গণতন্ত্র রক্ষা, আইনের শাসন প্রতিষ্ঠা, মানবাধিকার রক্ষা, যুদ্ধাপরাধীদের বিচার প্রক্রিয়ায় সক্রিয় অংশগ্রহণ, বঙ্গবন্ধু হত্যার বিচার প্রক্রিয়ায় সরাসরি বলিষ্ঠ ভূমিকা পালন করেন বিচারপতি কে এম সোবহান। 

 যুদ্ধ-পরবর্তী সময়ে ১৯৭২ সালে বীরাঙ্গণাদের পুর্নবাসনে নারী পুনর্বাসন বোর্ডের চেয়ারম্যান হিসেবেও সক্রিয়ভাবে অংশগ্রহণ এবং নেতৃত্ব দেন।
আমরা এই মহান যোদ্ধা, অকুতোভয় সংগ্রামী ও আমাদের অত্যন্ত নীতিনিষ্ঠ সাবেক সভাপতিকে শ্রদ্ধাভরে স্মরণ করছি।