রোববার,

০৫ মে ২০২৪

|

বৈশাখ ২২ ১৪৩১

XFilesBd

শিরোনাম

হবিগঞ্জের কার ও ট্রাকের সংঘর্ষে নারীসহ নিহত ৫ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

১৭ বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না

কুমিল্লা প্রতিনিধি 

প্রকাশিত: ০১:১৯, ৩০ আগস্ট ২০২২

১৭ বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না

কুমিল্লায় তিন ব্যবসায়ীকে গলা কেটে হত্যা মামলার মৃত্যুদণ্ড পাওয়া এবং ১৭ বছর ধরে পলাতক থাকা আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

রোববার (২৮ আগস্ট) রাতে কুমিল্লার আলেখারচর বিশ্বরোড এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ব্যক্তির নাম মো. নেওয়াজ শরীফ রাসেল প্রকাশ সবুজ প্রকাশ বাবু (৩৭)। তার বাড়ি জেলার লাকসাম উপজেলার শ্রীয়াং দক্ষিণ পাড়া গ্রামে।

র‌্যাব-১১ কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, ২০০৭ সালের কুমিল্লার আলোচিত তিন ব্যবসায়ী হত্যার পলাতক আসামিকে গোয়েন্দা তৎপরতা গ্রেপ্তার করা হয়েছে। তাকে কুমিল্লার লাকসাম থানায় হস্তান্তর প্রক্রিয়া চলমান রয়েছে।

র‌্যাব জানায়, কুমিল্লা জেলার লাকসাম উপজেলার শ্রীয়াং বাজারে এক হাজার ৪০০ টাকা ডাকাতি করার জন্য তিন ব্যবসায়ীকে গলা কেটে হত্যার ঘটনাটি র‌্যাবের নজরে আসে। পরে পলাতকদের গ্রেপ্তার করতে গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়।

গ্রেপ্তার ব্যক্তি ২০০৭ থেকে ২০১৬ সাল পর্যন্ত সাভার এলাকায় হকারি করে সেখানে বসবাস করে আসছিলেন।

২০১৬ সালে তার স্ত্রী তার আসল পরিচয় ও মামলার বিষয়টি জানতে পেরে বিয়ের বিচ্ছেদ করে। তখন ভয়ে তিনি সাভার এলাকা ত্যাগ করে ঢাকার কমলাপুর রেলস্টেশন এলাকায় বসবাস শুরু করেন। পরে ২০২০ সালে বাবার মৃত্যুর পর তার পরিবার সাভার এলাকা ত্যাগ করে কুমিল্লা জেলার বরুড়া এলাকায় বাসা ভাড়া নিয়ে বসবাস শুরু করেন।

বরুড়া এলাকায় বসবাসকালীন তার মা গোপনে লাকসাম এলাকায় বিভিন্ন সময়ে যাতায়াত করে এবং বুঝতে পারে ২০০৭ সালের হত্যার বিষয়টি এলাকায় তেমন কোনো আলোচনা নেই। তাই রাসেল ২০২০ সাল থেকে বরুড়ায় তার মায়ের সঙ্গে ভাড়া বাসায় বসবাস শুরু করেন। সেখানে তিনি রাজমিস্ত্রির সহযোগী ও পরে বিভিন্ন পরিবহনে সহকারীর কাজ করে আসছিলেন।