রোববার,

০৫ মে ২০২৪

|

বৈশাখ ২১ ১৪৩১

XFilesBd

শিরোনাম

হবিগঞ্জের কার ও ট্রাকের সংঘর্ষে নারীসহ নিহত ৫ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

নারায়ণগঞ্জে নববধূকে হত্যার মামলায় স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড

 নারায়ণগঞ্জ প্রতিনিধি 

প্রকাশিত: ০০:০৮, ২১ সেপ্টেম্বর ২০২২

নারায়ণগঞ্জে নববধূকে হত্যার মামলায় স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড

নারায়ণগঞ্জের রূপগঞ্জে এক নববধূকে হত্যার মামলায় তার স্বামীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর)দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুন্সী মশিয়ার রহমান আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৮ সালের ২৩ আগস্ট রূপগঞ্জ উপজেলার ভুলতা ইউনিয়নের পাচাইখা গ্রামের মনির মিয়ার ছেলে শামীমের সঙ্গে পারিবারিকভাবে বিয়ে হয় একই ইউনিয়নের মনির হোসেনের মেয়ে শিউলি আক্তারের। বিয়ের দু’দিন না যেতেই শ্বশুরবাড়ির লোকজনের সঙ্গে বনিবনা না হওয়ায় নববধূ শিউলি ও তার স্বামী শামীমের মধ্যে পারিবারিক কলহ সৃষ্টি হয়। এর জের ধরে বিয়ের মাত্র সাতদিনের মাথায় স্বামী শামীম পরিকল্পিতভাবে ৩০ আগস্ট রাতে শিউলিকে বটি দিয়ে জবাই করে হত্যা করে।

পরে ৩১ আগস্ট ভোরে এই সংবাদ পেয়ে ওইদিনই শামীমসহ অজ্ঞাতনামা আরও তিন চারজনকে আসামি করে রূপগঞ্জ থানায় হত্যা মামলা করেন নিহত শিউলির মা আমেনা বেগম। এই মামলায় পুলিশ আসামি শামীমকে গ্রেপ্তার করলে তিনি হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দিও দেন। পরবর্তীতে তদন্তকারি কর্মকর্তা আসামি শামীমকে একমাত্র দোষী সাব্যস্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করলে মামলার বিচার কাজ শুরু হয়। ১১ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আদালত এই রায় প্রদান করেন।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, আসামির বয়স কম হওয়ায় এবং চার বছর কারাবাস ভোগ করার কারণে মৃত্যুদণ্ডের সাজা কমিয়ে আদালত তাকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে।