বৃহস্পতিবার,

০২ মে ২০২৪

|

বৈশাখ ১৮ ১৪৩১

XFilesBd

শিরোনাম

হবিগঞ্জের কার ও ট্রাকের সংঘর্ষে নারীসহ নিহত ৫ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

গোপালগঞ্জে লিটল ম্যাগাজিন তর্জনী’র মোড়ক উম্মোচন

প্রকাশিত: ২০:৪৩, ১৬ জুন ২০২৩

গোপালগঞ্জে লিটল ম্যাগাজিন তর্জনী’র মোড়ক উম্মোচন

গোপালগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির প্রথম প্রকাশিত লিটল ম্যাগাজিন ‘তর্জনী’র মোড়ক উম্মোচন করা হয়েছে। বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায় শহরের শেখ ফজলুল হক মণি স্মৃতি অডিটোরিয়ামে লিটল ম্যাগাজিন ‘তর্জনী’র মোড়ক উম্মোচন করা হয়।

মোড়ক উম্মোচন অনুষ্ঠানে গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার মোহাইমিনুল ইসলাম, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক খোন্দকার এহিয়া খালেদ সাদী, যুগ্ম সাধারণ সম্পাদক আলী নাঈম খান জিমি, ম্যাগাজিন সম্পাদনা পর্ষদের সদস্য জেলা কালচারাল অফিসার ফারহান কবীর সিফাত, শেখ হাসিনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহানাজ রেজা এ্যানী, কবি ও সিনিয়র সাংবাদিক রবীন্দ্র নাথ অধিকারী প্রমুখ বক্তব্য রাখেন।

পরে তারা আনুষ্ঠানিকভাবে লিটল ম্যাগাজিনটির মোড়ক উম্মোচন করেন। ম্যাগাজিন সম্পাদনা পর্ষদের সদস্য জেলা কালচারাল অফিসার ফারহান কবীর সিফাত বলেন, শিল্প ও সংস্কৃতির এক অপূর্ব উর্বর ভূমি গোপালগঞ্জ। বাঙালির লোকজ সাংস্কৃতি যেমন শেকড় গেঁড়ে আছে, তেমনিই আবহমান বাংলার মৌলিক শিল্পের প্রায় সবগুলো ধারা এখানে পৃষ্ঠপোষকতা পেয়েছে হাজার বছর ধরে। আবার এ ভূমিতেই জন্ম নিয়েছে বাংলার হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান। এ অঞ্চলবাসীর প্রিয় খোকা কিংবা মিয়া ভাই। বিস্তৃত জাতীয় পরিসরে ক্রমান্বয়ে শেখ মুজিব থেকে বঙ্গবন্ধু এবং চূড়ান্ত মীমাংসায় ‘বাঙালি জাতির পিতা’ । কিন্তু চ’ড়ান্ত বিজয়ের জন্য চাই একজন নিমগ্ন সাধাক, বিমুগ্ধ জাদুকর, মোহন বংশীবাদক। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সেই হ্যমিলনের বাঁশি ওয়ালা,বিজয়ী রাখাল। তাই এ লিটল ম্যাগাজিনের নাম করণ করা হয়েছে তর্জনী ।