শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৩ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

ষাটগম্বুজ মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৫:৩৭, ৩০ জুন ২০২৩

ষাটগম্বুজ মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত

 বৃষ্টি উপেক্ষা করে বাগেরহাটে অবস্থিত বিশ্ব ঐতিহ্য ষাটগুম্বুজ মসজিদে ঈদুল আযহার নামাজ আদায় করেছেন ধর্মপ্রাণ মুসল্লীরা। বৃহস্পতিবার ভোর থেকে বৃষ্টির কারণে নির্ধারিত সময়ের প্রায় ২০ মিনিট পরে সকাল ৭টা ২০ মিনিটে ঈদের প্রধান জামাত শুরু হয় এই মসজিদে। 

 ঈদের প্রথম ও প্রধান জামাতে ইমামতি করেন বাগেরহাট আলিয়া (কামিল) মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবুল কালাম আজাদ। বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময়, বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক হাফিজ আল আসাদ, ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আক্তারুজ্জামান বাচ্চুসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

 নামাজ শুরুর আগে ষাটগম্বুজ মসজিদে উপস্থিত মুসল্লিদের উদ্দেশ্যে বক্তব্য দেন বাগেরহাট- আসনের সংসদ সদস্য শেখ তন্ময়। নামাজ শেষে দেশ ও জাতির কল্যাণে বিশেষ মোনাজাত করা হয়।

 প্রথম জামাত শেষে আরও দুটি জামাত অনুষ্ঠিত হয় এই মসজিদে। দ্বিতীয় জামাতে ইমামতি করেন ষাটগম্বুজ মসজিদের খতিব মাওলানা হেলাল উদ্দিন মাতুব্বর। তৃতীয় ও সর্বশেষ জামাতে ইমামতি করেন ঐতিহ্যবাহী সিঙ্গাইড় জামে মসজিদের ইমাম মাওলানা মোজাহিদুল ইসলাম।