শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৩ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

শোকাবহ আগস্টের প্রথম দিনের কর্মসূচি পালিত টুঙ্গিপাড়ায়

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:০৭, ২ আগস্ট ২০২৩

শোকাবহ আগস্টের প্রথম দিনের কর্মসূচি পালিত টুঙ্গিপাড়ায়

 গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় শোকাবহ আগস্টের প্রথম দিনের কর্মসূচি পালিত হয়েছে।

 এসব কর্মসূচির মধ্যে ছিল-কালোব্যাজ ধারণ, কালো পতাকা উত্তোলন, শ্রদ্ধা নিবেদন ও শোক শোভাযাত্রা। শোকাবহ আগস্টের প্রথমদিনে শোক সভার মধ্য দিয়ে টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ শোকের মাসের কর্মসূচি শুরু করে।

 মঙ্গলবার সকালে টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে  কালো পতাকা উত্তোলনের পর নেতাকর্মীরা কালো  ব্যাজ ধারণ করেন। পরে  টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। 

 এরপর পবিত্র ফাতেহাপাঠ করে নেতৃবৃন্দ বঙ্গবন্ধু ও ৭৫ এর ১৫ আগস্টের  শহীদদের রুহের মাগফেরাত কামনায় দোয়া-মোনাজাতে অংশ নেন।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য বিশেষ প্রার্থনা করা হয়। এরপর সহযোগী সংগঠন ও টুঙ্গিপাড়া উপজেলার বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের পক্ষ থেকে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। এসময় বঙ্গবন্ধুর সমাধিতে শোকার্ত মানুষের ঢল নামে।

 এরপর টুঙ্গিপাড়া উপজেলা সদরে টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে শোক শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে গিয়ে শেষ হয়।

 টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত শোক সভায় উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি  ইলিয়াস হোসেন, শেখ শুকুর আহমেদ, সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ, আওয়ামী লীগ নেতা হাফিজুর রশিদ তারেক, টুঙ্গিপাড়া পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক ফোরকান বিশ্বাস,  জেলা পরিষদের সদস্য তৌফিক বিশ্বাস, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মাহমুদ বিশ্বাস প্রমুখ বক্তব্য রাখেন।

 বিকেল সাড়ে ৪ টায় জেলা প্রশাসনের পক্ষ থেকে গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে ফুল দিয়ে শোকাবহ আগস্টের শ্রদ্ধা জানান।

 পরে তিনি পবিত্র ফাতেহাপাঠ করে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের জন্য দোয়া-মোনাজাত করেন। এ সময় জেলা প্রশাসনের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 এরপর গোপালগঞ্জের পুলিশ সুপার (এসপি) আল -বেলী আফিফা জেলা পুলিশের পক্ষ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ ও দোয়া-মোনাজাত করে বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান। এ সময় জেলা পুলিশের পদস্থ কর্মকর্তারা  উপস্থিত ছিলেন।