সোমবার,

২৯ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৫ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

লক্ষ্মীপুরে নকল বিড়ি বিক্রির প্রতিবাদ করায় হামলা

প্রকাশিত: ০৬:০১, ১৬ জানুয়ারি ২০২৪

লক্ষ্মীপুরে নকল বিড়ি বিক্রির প্রতিবাদ করায় হামলা

লক্ষ্মীপুরের রামগতিতে আকিজ বিড়ির লগো নকল করে এবং জাল ব্যান্ডরোল ব্যবহার করে বিড়ি বিক্রি করছে একটি চক্র। বিক্রির সময় আকিজ বিড়ির প্রতিনিধির হাতে ধরা পড়ে, এর প্রতিবাদ করায় প্রতারক চক্রের হামলার শিকার হয় কোম্পানির জুনিয়র এরিয়া ম্যানেজার মোঃ রফিকুল ইসলাম। এঘটনায় অভিযুক্ত শাহাজান নামের এক নকল বিড়ি বিক্রিয়কারীকে গ্রেফতার করেছে রামগতি থানা পুলিশ।

হামলার ঘটনায় প্রতিকার চেয়ে রামগতিতে মানববন্ধন করে বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশনের নেতাকর্মীরা। রোববার বিকালে রাম দয়াল বাজারে বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশনের ব্যানারে এ মানববন্ধন করা হয়।

মানববন্ধনে গোলাম মোক্তাদিরের সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশনের চট্টগ্রাম বিভাগীয় সভাপতি মোঃ জসিম উদ্দিন, কুমিল্লা বিভাগীয় সভাপতি ফজলুল হক, চাঁদপুর বিভাগের সভাপতি আতিকুর রহমান।

বক্তারা বলেন, লক্ষ্মীপুরের রামগতিতে শাহজাহান, খালেক, জসীম সহ একটি চক্র দীর্ঘদিন থেকে নকল বিড়ি বিক্রি করে আসছে। বিষয়টি আকিজ গ্রুপের জুনিয়র এরিয়া ম্যানেজার মোঃ রফিকুল ইসলামের নজরে আসলে সে প্রতিবাদ করে। এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে গত ১৩ জানুয়ারি দুপুরে প্রতারক চক্র তার উপর হামলায়। 

এতে রফিকুল ইসলাম গুরুতর আহত হয়। বর্তমানে সে সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এ ঘটনায় রামগতি থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

তারা আরও বলেন, সরকার বিড়ি থেকে ব্যাপক রাজস্ব পাচ্ছেন। কিন্তু একটি প্রতারক চক্র সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে নকল বিড়ি বিক্রি করছে। এছাড়া আমাদের একজন কর্মকর্তার উপর হামলা চালিয়েছে। আমরা এর তীব্র নিন্দা জানাই ও দোষীদের দ্রুত আইনের আওতায় এনে শাস্তি কামনা করি।

এ বিষয়ে রামগতি থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মোছলেহ উদ্দিন বলেন, অভিযুক্ত একজনকে আটক করা হয়েছে। অন্যান্য আসামিদের গ্রেফতার করতে অভিযান অব্যাহত রয়েছে।