বুধবার,

০১ ফেব্রুয়ারি ২০২৩

|

মাঘ ১৮ ১৪২৯

XFilesBd

ব্রেকিং

বিএনপির বিশৃঙ্খলা ঠেকাতে সতর্ক থাকবে নেতাকর্মীরা: কাদের মানুষ বেশি দেখানোর জন্য পল্টনে সমাবেশ করতে চায় বিএনপি: কৃষিমন্ত্রী গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচন: জানুয়ারিতে ভোট; চলতি সপ্তাহেই তফসিল দেশ অস্থিতিশীল করতে চাইলে ভুল করবেন: বিএনপির উদ্দেশে স্বরাষ্ট্রমন্ত্রী রাস্তায় সমাবেশের অনুমতি পাবে না বিএনপি: ডিএমপি কমিশনার

ডেঙ্গিতে আরও ৩ মৃত্যু, হাসপাতালে ভর্তি ৪১০

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৩৮, ৪ ডিসেম্বর ২০২২

ডেঙ্গিতে আরও ৩ মৃত্যু, হাসপাতালে ভর্তি ৪১০

দেশে এডিস মশাবাহিত ডেঙ্গি জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় তিনজন মারা গেছেন। এসময়ে নতুন রোগী হিসেবে শনাক্ত হয়েছেন ৪১০ জন। 

এ নিয়ে চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গি জ্বরে ২৫৭ জনের মৃত্যু এবং মোট সংক্রমিত হয়েছেন ৫৮ হাজার ৬১৯ জন। 

গত ২৪ ঘণ্টায় ৩১০ জন নতুন রোগীসহ বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে মোট ভর্তি রয়েছেন ১ হাজার ৪৬৩ জন।

রোববার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম পাঠানো ডেঙ্গি বিষয়ক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গি আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৪১০ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ২০৮ জন এবং ঢাকার বাইরের ২০২ জন। এরমধ্যে ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতাদল বর্তমানে মোট ভর্তি রোগীর সংখ্যা ৮৪১ জন। ঢাকার বাইরে অন্যান্য বিভাগে ভর্তি রয়েছেন ৬২২ জন।

চলতি বছর ঢাকার এ পর্যন্ত ডেঙ্গি আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৭ হাজার ২১৮ জন আর ঢাকার বাইরে ২১ হাজার ৪০১ জন। এরমধ্যে ঢাকায় হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ৩৬ হাজার ২২০ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ২০ হাজার ৬৭৯ জন।

২০২০ সালে করোনা মহামারিকালে ডেঙ্গির সংক্রমণ তেমন একটা দেখা না গেলেও ২০২১ সালে সারাদেশে ডেঙ্গি জ্বরে আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন। একই বছর দেশব্যাপী ডেঙ্গিতে আক্রান্ত হয়ে ১০৫ জনের মৃত্যু হয়েছিল।