শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৩ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

এ্যানিকে নির্যাতন করা হয়নি, আদালতে মিথ্যা বলেছেন : কামাল

প্রকাশিত: ০৫:৫০, ১৪ অক্টোবর ২০২৩

এ্যানিকে নির্যাতন করা হয়নি, আদালতে মিথ্যা বলেছেন : কামাল

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল আজ বলেছেন, দুটি মামলায় গ্রেপ্তার হওয়া বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানিকে নির্যাতন করা হয়নি বরং তিনি আদালতে মিথ্যা বলেছেন।

তিনি আরো বলেন, "এ্যানি জামিন নেননি। তাই, তাকে আইনশৃঙ্খলা বাহিনী গ্রেপ্তার করেছে। তাকে নির্যাতন করা হয়নি। কিন্তু তিনি আদালতে মিথ্যা অভিযোগ করেছেন। (গ্রেফতারের সময়) তার বাড়ির কোনো দরজা ভাঙা হয়নি। আদালতের দৃষ্টি আকর্ষণের জন্য তিনি মিথ্যা বলেছেন।" 
ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের বকুলতলায় সত্যেন সেন শিল্পীগোষ্ঠী আয়োজিত শারদীয় উৎসব শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ মন্তব্য করেন।

ওয়ারেন্টভুক্ত আসামিদের জামিন নিতে আদালতে যেতে হয় উল্লেখ করে তিনি বলেন, "কিন্তু এ্যানি জামিন নেননি। তিনি আদালতে যা বলেছেন তা মিথ্যা। কারণ তিনি নির্যাতনের কোনো প্রমাণ দেখাতে পারেননি। পুলিশ নির্যাতন করেনি তাকে। সেখানে সিসিটিভি ক্যামেরা রয়েছে। আমরা প্রমাণ পাইনি। এ্যানি এখনও সাদা পোশাকে আছেন, যেটি তিনি পরেছিলেন।"

এ্যানির দরজা ভাঙার অভিযোগ প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশের আইনশৃঙ্খলা রক্ষায় নিরাপত্তা বাহিনী সব সময় কাজ করে। তিনি আরো বলেন, "আমরা সবসময় বলি যে, যারা কোন মামলার আসামি তারা আদালতে গিয়ে জামিন নেয়। কিন্তু এ্যানি জামিন না নেওয়ায় পুলিশ তাকে গ্রেপ্তার করতে যায়। এটা পুলিশের দায়িত্ব।"

কামাল আরও বলেন, পুলিশ এ্যানির স্বজনদের দরজা খুলতে অনুরোধ করলেও তারা পুলিশের ডাকে কোনো সাড়া না দিলে পরে পুলিশ দরজায় টোকা দেয়। গত ১০ অক্টোবর পুলিশ এ্যানিকে তার ধানমন্ডির বাসা থেকে গ্রেপ্তার করে পরে নাশকতার মামলায় আদালতে হাজির করে। মামলার শুনানি শেষে চার দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।