শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৩ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

হামলা চালানো ‘প্রায় ১৫টি’ ড্রোন ভূপাতিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:১২, ৩ আগস্ট ২০২৩

হামলা চালানো ‘প্রায় ১৫টি’ ড্রোন ভূপাতিত

 ইউক্রেনের কর্মকর্তারা বৃহস্পতিবার বলেছেন, কিয়েভে রাতে হামলা চলাকালে প্রায় ১৫টি রাশিয়ার ড্রোন গুলি করে ভূপাতিত করা হয়েছে। বিগত কয়েকদিনের মধ্যে রাজধানীতে এটি ছিল দ্বিতীয় দফার ড্রোন হামলার ঘটনা। খবর এএফপি’র।

 কিয়েভ নগরীর সামরিক প্রশাসনের প্রধান সের্গি পপকো বলেন, বিমান প্রতিরক্ষা বাহিনী কিয়েভের আকাশে প্রায় ১৫টি ড্রোন শনাক্ত করে সেগুলো ভূপাতিত করেছে। তবে কারা ড্রোন হামলা চালায় তিনি তা উল্লেখ করেননি।

 তিনি বলেন, প্রাথমিক তথ্যে ক্ষতির বা হতাহতের কোন ইঙ্গিত পাওয়া যায়নি। পপকো বলেন, হামলাকারীরা শাহেদ ড্রোনের ব্যারেজ ব্যবহার করে। প্রায় তিন ঘণ্টা সময় ধরে এসব ড্রোন হামলা চালানো হয়।

 ২০২২ সালের ফেব্রুয়ারিতে প্রতিবেশি দেশ ইউক্রেনে আগ্রাসন শুরু করার পর থেকেই রাশিয়া বারবার ইরানের তৈরি শাহেদ ড্রোন ব্যবহার করে। এরআগে কিয়েভের সামরিক প্রশাসন বিমান হামলার সতর্কতা জারি করে বাসিন্দাদের আশ্রয় কেন্দ্রে থাকার জন্য পরামর্শ দিয়েছিল।