শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ৫ ১৪৩১

XFilesBd

শিরোনাম

প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

ভারতে পাচার হওয়া তরুণী উদ্ধার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:১৩, ৩০ মে ২০২১

ভারতে পাচার হওয়া তরুণী উদ্ধার

ছবি: সংগৃহিত

ভারতে অপহরণের পর যৌন নির্যাতনের শিকার বাংলাদেশি তরুণীকে উদ্ধার করেছে বেঙ্গালুরু পুলিশ। শুক্রবার (২৮ মে) বেঙ্গালুরু পুলিশ ভুক্তভোগী তরুণীকে কেরালায় শনাক্ত করে। পরে অভিযান চালিয়ে সেখান থেকে উদ্ধার করে বেঙ্গালুরুতে নিয়ে যায় বলে জানিয়েছে আসামভিত্তিক সংবাদমাধ্যম টাইমএইট।

শনিবার (২৯ মে) টাইমএইটের এক প্রতিবেদনে জানানো হয়, তরুণীকে উদ্ধারের পর বেঙ্গালুরুরের বিয়াপ্পানাহালি থানায় নেওয়া হয়। পরে তাকে স্থানীয় একটি হাসপাতালে মেডিকেল পরীক্ষা করানো হয়। আদালতে হাজির করে ম্যাজিস্ট্রেটের সামনে তার জবানবন্দি নেওয়া হবে বলেও জানায় ওই সংবাদমাধ্যমটি।

সম্প্রতি ভারতে বাংলাদেশি এক তরুণীকে যৌন নির্যাতনের ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেওয়া হয়। ভিডিওতে দেখা যাওয়া পাঁচজনের ছবি প্রকাশ করে বৃহস্পতিবার তাদের ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা করে আসাম রাজ্যের পুলিশ। ধর্ষণ ও নির্যাতনের অভিযোগ এনে মামলাও হয় সেখানে। ওই দিনই বেঙ্গালুরুতে গ্রেপ্তার হন অভিযুক্ত হৃদয় বাবু, মো. বাবু শেখ, সাগর ও দুই নারীসহ ছয় আসামি।

ভারতের সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়, শুক্রবার ভোররাতে আসামিদের ঘটনাস্থলে নিয়ে গেলে দুজন পালানোর চেষ্টা করেন। তখন পুলিশ গুলি ছুড়লে দুজন আহত হন। তাদের একজন টিকটক হৃদয় বলে জানিয়েছে বাংলাদেশ পুলিশ।

এদিকে এ ঘটনায় বৃহস্পতিবার অভিযুক্ত হৃদয় বাবুসহ অজ্ঞাত চার আসামির বিরুদ্ধে হাতিরঝিল থানায় মানব পাচার নিয়ন্ত্রণ আইন ও পর্নোগ্রাফি আইনে মামলা করে ভুক্তভোগীর বাবা। এ ঘটনায় জড়িতদের সর্বোচ্চ শাস্তি দাবি করে নির্যাতিতার পরিবার।