সোমবার,

০৬ মে ২০২৪

|

বৈশাখ ২৩ ১৪৩১

XFilesBd

শিরোনাম

হবিগঞ্জের কার ও ট্রাকের সংঘর্ষে নারীসহ নিহত ৫ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

জয়পুরহাটে মাদক মামলায় যুবকের মৃত্যুদণ্ড

জয়পুরহাট প্রতিনিধি 

প্রকাশিত: ০১:৫৫, ১১ আগস্ট ২০২২

জয়পুরহাটে মাদক মামলায় যুবকের মৃত্যুদণ্ড

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় নাজমুল হোসাইন (২৫) নামে এক যুবককে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন জয়পুরহাটের একটি আদালত। এ ছাড়াও তাকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার বেলা সাড়ে ১১টায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. গোলাম সারোয়ার এ রায় ঘোষণা করেন।
 
মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি নাজমুল হোসাইন (২৫)পার্শ্ববর্তী নওগাঁ জেলার বদলগাছী উপজেলার চাঁড়াডাল গ্রামের ইউসুফ আলী মন্ডলের ছেলে।

জয়পুরহাট কোর্টের পিপি ও এ মামলায় সরকার পক্ষের আইনজীবী অ্যাড. নৃপেন্দ্রনাথ মন্ডল বলেন, ২০২১ সালের ১৯ জানুয়ারি বেলা ১২টার সময় আক্কেলপুর উপজেলার গঙ্গাপ্রসাদ গ্রাম থেকে  রুকিন্দিপুর ইউনিয়ন পরিষদগামী রাস্তার ওপর ৫৪ দশমিক ৭০ গ্রাম হেরোইনসহ নাজমুলকে হাতেনাতে গ্রেফতার করে র‌্যাব। এ ব্যাপারে র‌্যাবের পক্ষ থেকে আক্কেলপুর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়। 

আক্কেলপুর থানার পুলিশের উপ পরিদর্শক রায়হান আলী ২৫ ফেব্রুয়ারি আদালতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে আসামি নাজমুলের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। এ মামলায় ১৪ জনের স্বাক্ষীর গ্রহণ শেষে আসামি নাজমুল হোসাইনের বিরুদ্ধে সন্দেহাতীতভাবে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত  তাকে মৃত্যুদণ্ড  ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ড দেন।

সরকারপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাড. নৃপেন্দ্রনাথ মন্ডল পিপি ও অ্যাড. গকুল চন্দ্র মন্ডল এপিপি এবং  আসামিপক্ষে ছিলেন অ্যাড. আবু কায়সার ও অ্যাড মামুন কবির লাবু।  

আবু কায়সার বলেন, আমার মক্কেল সুবিচার পায়নি। এ জন্য আমরা উচ্চ আদালতে আপিল করব।