সোমবার,

২২ জুলাই ২০২৪

|

শ্রাবণ ৬ ১৪৩১

XFilesBd

শিরোনাম

হত্যাকান্ড, লুটপাট ও সন্ত্রাসী কর্মকান্ডের বিচার হবে নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী সাবেক আইজিপি বেনজীরের সম্পদ ক্রোকের নির্দেশ আদালতের হবিগঞ্জের কার ও ট্রাকের সংঘর্ষে নারীসহ নিহত ৫ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

৬০ টন ভারতীয় কাঁচা মরিচ সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দিয়ে আমদানি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:২৯, ৩ জুলাই ২০২৩

৬০ টন ভারতীয় কাঁচা মরিচ সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দিয়ে আমদানি

 জেলায় আজ ভোমরা স্থলবন্দর দিয়ে আমদানিকৃত প্রায় ৬০ টন পরিমাণ ভারতীয় কাঁচা মরিচ বাহি ছয়টি ট্রাকে দেশে প্রবেশ করেছে। 

পাঁচদিনের ছুটি শেষে আজ রোববার দুপুরে ভারতীয় কাঁচা মরিচ বাহি ট্রাকগুলো বাংলাদেশে প্রবেশ করে।

 ভোমরা স্থলবন্দরের ব্যবসায়ী আমির হামজা জানান, প্রতিটন কাঁচা মরিচের এলসি মুল্য ৪৫০ মার্কিন ডলার। সেই হিসেবে প্রতিকেজি কাঁচা মরিচের দাম পড়ে প্রায় ৫০ টাকা। দেশে এসব মরিচ ৬০ থেকে ৭০ টাকায় বিক্রি সম্ভব। 

 ভোমরা স্থলবন্দরের আরেক ব্যবসায়ী মোস্তাফিজুর রহমান নাসিম জানান, প্রতিদিন যদি ৩০ থেকে ৪০ ট্রাক কাঁচা মরিচ বাংলাদেশে প্রবেশ করে তবে একসপ্তাহের মধ্যে দাম নিয়ন্ত্রণে আসবে। 

 ভোমরা স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাকসুদ খান রোববার জানান, পাঁচদিন বন্ধ থাকার পরে বন্দরের কার্যক্রম শুরুর প্রথমদিন রোববার দুপুরে ছয় ট্রাক কাঁচা মরিচ বাংলাদেশে প্রবেশ করেছে। আরও মরিচ আসার কথা রয়েছে।

 তিনি জানান, আমদানিকারকদের যথেষ্ট এলসি ও আইপি পারমিশন রয়েছে। আগামীকাল সোমবার থেকে প্রতিদিন ২০ থেকে ২৫ ট্রাক কাঁচা মরিচ দেশে প্রবেশ করবে। এতে দেশীয় বাজারে কাঁচা মরিচের দাম স্থিতিশীল হবে বলে তিনি আশা প্রকাশ করেন।