বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১১ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

নওগাঁয়ে হাসপাতালের সিঁড়ি থেকে নবজাতক উদ্ধার

 নওগাঁ প্রতিনিধি 

প্রকাশিত: ০২:১২, ১৬ আগস্ট ২০২২

নওগাঁয়ে হাসপাতালের সিঁড়ি থেকে নবজাতক উদ্ধার

নওগাঁ সদর মেডিকেল কলেজ হাসপাতালের নতুন ভবনের সিঁড়ি থেকে রবিবার দিনগত রাতে  এক জীবিত নবজাতককে উদ্ধার করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতাল সূত্রে জানা গেছে, হাসপাতালের চতুর্থ তলায় একটি বাচ্চার কান্নার আওয়াজ শুনে তারা এগিয়ে আসেন। শিশুটি সিঁড়িতে রাখা ছিল আশেপাশে কেউ ছিল না। কে বা কারা তাকে রেখে চলে গেছে।

হাসপাতালের ওয়ার্ড বয় মোহাম্মদ রাজু হোসেন বলেন, হাসপাতালে সিঁড়িতে অনেক লোকের ভিড় এবং চিৎকার শুনে আমি এগিয়ে যাই, সেখানে গিয়ে দেখি সিঁড়িতে শুয়ে এক শিশু কান্না করছে। লোকজন তাঁকে ঘিরে রেখেছে, এমন অবস্থায় শিশুটিকে কোলে তুলে নিয়ে হাসপাতালে শিশু ওয়ার্ডে আমার নিজ নামে ভর্তি করাই কারণ শিশুটি অজ্ঞাত তার কোন নাম জানা নাই।

হাসতালের শিশু ওয়ার্ডের সিনিয়র স্টাফ নার্স মোছাঃ মুনিরা জান্নাত বলেন, রাজু শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করান। শিশুর অক্সিজেন স্বল্পতা থাকায় আমরা দ্রুত অক্সিজেনের ব্যবস্থা গ্রহণ করি এবং শিশু ডাক্তার এসে তাৎক্ষণিক শিশুটির চিকিৎসা করে ওষুধ দিয়ে যান।

হাসপাতালে ইমারজেন্সিতে কর্তব্যরত মেডিকেল অফিসার ডা. মোঃ ফজলুর রহমান বলেন, শিশুটিকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছে, সুস্থ আছে, সার্বক্ষণিক তাঁর দেখভাল করার জন্য লোক রাখা হয়েছে।

নওগাঁ সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. জাহিদ নজরুল চৌধুরী বলেন, নবজাতক উদ্ধারের ঘটনায় নওগাঁ সদর থানায় একটি জিডি করা হয়েছে। উদ্ধার নবজাতকের বয়স তিন থেকে চার দিন হতে পারে।

নওগাঁ সদর মডেল থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম জুয়েল বলেন, হাসপাতালে এক অজ্ঞাত শিশু উদ্ধারের বিষয়ে থানায় জিডি হয়েছে। এখনো কাউকে শনাক্ত করা যায়নি হাসপাতালে সিসি ক্যামেরা দেখে অজ্ঞাত শিশুর পরিচয় সনাক্ত করার চেষ্টা করা হচ্ছে।