রোববার,

০৫ মে ২০২৪

|

বৈশাখ ২১ ১৪৩১

XFilesBd

শিরোনাম

হবিগঞ্জের কার ও ট্রাকের সংঘর্ষে নারীসহ নিহত ৫ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

দেড় হাজার টাকা ধারের জেরে বন্ধুকে হত্যা, যুবকের যাবজ্জীবন

নাটোর প্রতিনিধি 

প্রকাশিত: ০১:৪৯, ১৩ সেপ্টেম্বর ২০২২

দেড় হাজার টাকা ধারের জেরে বন্ধুকে হত্যা, যুবকের যাবজ্জীবন

নাটোরে বন্ধুকে হত্যা মামলায় জসিম উদ্দিন নামে একজনের যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছে আদালত। সোমবার (১২ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শরীফ উদ্দীন এ রায় প্রদান করেন। দণ্ডপ্রাপ্ত জসিম সদর উপজেলার চৌরী গ্রামের বকুল মিয়ার ছেলে।

নাটোর জজকোর্টের পিপি অ্যাডভোকেট সিরাজুল ইসলাম জানান, ২০১৮ সালের ৩১ আগস্ট বিকেলে চৌরী গ্রামের সিরাজ মিয়ার ছেলে সোহাগ বাড়ি থেকে বের হয়। পরে সন্ধ্যায় পার্শ্ববর্তী লক্ষ্মীপুর পশ্চিমপাড়া গ্রামের একটি পুকুরপাড় থেকে তার রক্তাক্ত মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনার পরদিন সোহাগের বাবা বাদী হয়ে সদর থানায় অজ্ঞাতদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। ঘটনার অনুসন্ধানে নেমে পুলিশ তথ্যপ্রযুক্তির সহায়তায় হত্যাকাণ্ডের সাথে তারই বন্ধু জসিমের সংশ্লিষ্টতা পায়।

পুলিশ জসিমকে গ্রেফতারের পর জানতে পারে, সোহাগের কাছ থেকে দেড় হাজার টাকা ধার নিয়ে জুয়া খেলে হেরে যায় জসিম। পরবর্তী সময়ে পাওনা টাকার জন্য সোহাগ চাপাচাপি শুরু করলে জসিম তাকে হত্যার পরিকল্পনা করে। ঘটনার দিন কৌশলে সোহাগকে বাড়ি থেকে ডেকে পুকুরপাড়ের নির্জন স্থানে নিয়ে ধারালো হাসুয়া দিয়ে কুপিয়ে হত্যা করে সে। গ্রেফতার হওয়ার পর থেকেই জসিম কারাগারে ছিল। মামলার তদন্তকারী কর্মকর্তা সদর থানার উপ-পরিদর্শক আকরামুল ইসলাম জসিমকে একমাত্র অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। দীর্ঘ ৪ বছর মামলার সাক্ষ্য প্রমাণ গ্রহণ শেষে সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শরীফ উদ্দীন অভিযুক্ত জসিম উদ্দিনকে যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত করেন। এ সময় অভিযুক্ত জসিম আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলো।