শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১২ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

শিবপুরে নিখোঁজের ৬ ঘন্টা পর প্রতিবেশীর বাড়িতে মিলল শিশুর লাশ

নরসিংদী প্রতিনিধি 

প্রকাশিত: ০৩:৩০, ১৫ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ০৩:৪৮, ১৫ সেপ্টেম্বর ২০২২

শিবপুরে নিখোঁজের ৬ ঘন্টা পর প্রতিবেশীর বাড়িতে মিলল শিশুর লাশ

নরসিংদীর শিবপুরে প্রতিবেশির বাড়ির ‘মিট শেলফ’র ভেতর থেকে বস্তাবন্দী অবস্থায় সায়মা জাহান নামের ৮ বছরের এক শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার রাতে নিখোঁজের ৬ ঘণ্টা পর ওই প্রতিবেশি দম্পতির বাড়িতে তল্লাশি চালিয়ে তার লাশ উদ্ধার করা হয়।

ঠিক কী কারণে শিশুটিকে এভাবে হত্যা করা হল, তা এখনো জানা যায়নি। এই ঘটনায় অভিযুক্ত এই দম্পতিকে আটক করে থানায় নিয়ে গেছে পুলিশ।

নিহত সায়মা জাহান শিবপুরের যোশর ইউনিয়নের যোশর বাজার এলাকার সারোয়ার জাহানের মেয়ে। সে স্থানীয় একটি কিন্ডারগার্টেনের ২য় শ্রেণির ছাত্রী।

এই ঘটনায় অভিযুক্ত ওই প্রতিবেশী স্বামী-স্ত্রীর নাম মো. হানিফা (৪০) ও শেলী বেগম (৩০)। এই দম্পতি সারোয়ার জাহানের বাড়ির ৩০ গজ দূরত্বে অবস্থিত আরেকটি বাড়ির ভাড়াটিয়া।

নিহত শিশুর পরিবারের সদস্য ও স্থানীয়রা জানান, গতকাল দুপুরে সায়মা নিজ বাড়ির আঙিনায় একাই খেলা করছিল। দুপুর একটার পর থেকে তাকে আর খুঁজে পাওয়া যাচ্ছিল না। আশপাশের সব বাড়িঘরে খোঁজ না পেয়ে এলাকাজুড়ে মাইকিং করা হয়। তাকে কোথাও খুঁজে না পেয়ে শিবপুর থানা-পুলিশকে এ বিষয়ে জানানো হয়। পরে সন্ধ্যা ৬টার দিকে পুলিশ ওই বাড়িতে তল্লাশি চালায়।

ঘটনাস্থলে যাওয়ার পর পুলিশ আশপাশের বিভিন্ন বাড়িঘরের সদস্যদের কাছে জানতে চায়, এ বিষয়ে কিছু জানে কিনা? এ সময় হানিফা ও শেলী দম্পতির সঙ্গে কথা বলার সময় তাদের সন্দেহ হয়। সন্দেহ থেকে তাদের ঘরে তল্লাশি চালায় পুলিশ সদস্যরা। তল্লাশির এক পর্যায়ে ওই বাসার রান্না ঘরের ‘মিট সেলফ’ এর ভেতরে একটি বস্তা পড়ে থাকতে দেখা যায়। সন্ধ্যা ৭টার দিকে ওই বস্তা খুলে পাওয়া যায় শিশুটির লাশ। এ সময় শিশুটির পরিবারের সদস্য ও এলাকাবাসীর মধ্যে কান্নার রোল পড়ে যায়।

পুলিশ বলছে, বস্তার ভেতর থেকে সায়মার লাশ উদ্ধার হওয়ার পর ওই দম্পতিকে আটক করে থানায় নেওয়া হয়েছে। ঘটনাস্থলে শিশুটির লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করা হয়েছে। রাতেই তার লাশ থানায় নেওয়ার পর বুধবার সকালে ময়নাতদন্তের জন্য নরসিংদী সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। হত্যাকান্ডের বিস্তারিত জানতে এই দম্পতিকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

শিবপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালাউদ্দিন মিয়া জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই দম্পতি হত্যাকান্ডে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। নিহত শিশুর পরিবারের পক্ষ থেকে মামলা প্রক্রিয়াধীন। এই ঘটনায় মামলা হওয়ার পর তাদের গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হবে।