শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১২ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

রংপুরে আইনজীবী হত্যা মামলায় দুজনের মৃত্যুদণ্ড, একজনের যাবজ্জীবন

 রংপুর প্রতিনিধি

প্রকাশিত: ০৬:১৩, ১৫ নভেম্বর ২০২২

রংপুরে আইনজীবী হত্যা মামলায় দুজনের মৃত্যুদণ্ড, একজনের যাবজ্জীবন

রংপুরে সিনিয়র আইনজীবী আসাদুল হককে (৬০) হত্যার দায়ে দুই আসামীর মৃত্যুদণ্ড ও একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

আজ সোমবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক হাসান মাহমুদুল ইসলাম আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। রায়ে রতন মিয়া (৩২) এবং সাইফুল ইসলামকে (২৬) মৃত্যুদণ্ড দেয়া হয়েছে। একই মামলায় যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে মোর্শেদা বেগমকে, তিনি মৃত্যুদণ্ডপ্রাপ্ত রতনের মা।

মামলা ও আদালত সূত্রে জানা যায়, ২০২০ সালের ৫ জুন দুপুরে আইনজীবী আসাদুলের বাড়িতে চুরি করতে গিয়ে ধরা পড়েন রতন। পরে আসাদুলের গলায় এবং পেটে ছুরিকাঘাত করে পালিয়ে যান তিনি। দেয়াল টপকে পালানোর সময় স্থানীয়রা তাকে ধরে পুলিশের হাতে তুলে দেয়।

কিছুক্ষণ পর ওই বাড়ি থেকে আইনজীবীর লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় আসাদুল হকের ছোট মেয়ে আরফিন নাহার অংকন বাদী হয়ে রতন ও সাইফুলকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। পরে তদন্তে উঠে আসে রতনের মা মোর্শেদা বেগমের সংশ্লিষ্টতার কথাও।

রাষ্ট্রপক্ষের আইনজীবী সরকারি কৌঁসুলি আব্দুল মালেক আদালতের রায়ে সন্তুষ্টি প্রকাশ করে বলেন, আমরা ন্যায় বিচার পেয়েছি। আশা করি উচ্চ আদালতেও এ রায় বহাল থাকবে।

প্রসঙ্গত, নিহত আসাদুল হক সাবেক এপিপি এবং রংপুর জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্য ছিলেন।