শুক্রবার,

০৩ মে ২০২৪

|

বৈশাখ ১৯ ১৪৩১

XFilesBd

শিরোনাম

হবিগঞ্জের কার ও ট্রাকের সংঘর্ষে নারীসহ নিহত ৫ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

বগুড়ায় কাঁচা মরিচ বিক্রেতাদের জরিমানা

প্রকাশিত: ০৭:৫৬, ৭ জুলাই ২০২৩

বগুড়ায় কাঁচা মরিচ বিক্রেতাদের জরিমানা

জেলায় অনিয়ম ও অধিক মুনাফার অপরাধে দুই কাঁচা মরিচের বিক্রেতা এবং মূল্য তালিকা সংরক্ষণ না করায় এক মসলা দোকানীকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বৃহস্পতিবার  বেলা ১ টায় শহরের ১ নম্বর রেলগেট ও রাজাবাজারে এ অভিযান পরিচালনা করেন অধিদপ্তরের বগুড়া কার্যালয়ের সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী। 

তিনি জানান, ক্রয় ভাউচার সংরক্ষণ না করায় এবং অধিক মুনাফা গ্রহণের অপরাধে শহরের রাজাবাজারের একজন ও ১ নম্বর রেলগেট এলাকায় একজন কাঁচা মরিচের দোকানীকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

এছাড়াও মূল্য তালিকা সংরক্ষণ না করায় রাজাবাজারে দুই মসলা দোকানীকে সাড়ে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। 
সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী বলেন, অভিযানের উদ্দেশ্য ছিল কাঁচা মরিচের বাজার যাচাই ও বাড়তি দাম নিয়ন্ত্রণ করা। অভিযানে কারসাজির প্রমাণ পাওয়া গিয়েছে। কিছু অসাধু দোকানী আড়ৎ থেকে কাঁচা মরিচ কিনে এনে বাড়তি দরে বিক্রি করছিলেন। তারা ক্রয় ভাউচার দেখাতে পারেননি। একইভাবে মূল্য তালিকা ছাড়া দুই মসলা দোকানী ক্রেতাদের সঙ্গে প্রতারণা করছিলেন। 
অভিযানে জেলা পুলিশের একটি দল সহযোগিতা করেন।